ওয়ার্ল্ড ইনসাইড

ফুলদানিতে পেলেন পুরানো লটারির টিকিট, জিতলেন ১০ লাখ ডলার


প্রকাশ: 29/10/2023


Thumbnail

খলিল সোওসা নামের মেডফোর্ডের এক বাসিন্দা একটি লটারির টিকিট কেনেন। টিকিট নিয়ে বাড়ি ফিরে সেটি ঘরে রাখেন তিনি। কিছুপর খোঁজ করলে দেখা যায় টিকিটটি পাওয়া যাচ্ছেনা। এরপর টিকিটটির 

কথা বেমালুম ভুলে যান তিনি। একদিন ঘর পরিষ্কার করার সময় ফুলদানিতে সেই টিকিটটি খুঁজে পান তার বাড়ির পরিচ্ছন্নতাকর্মী। পরিচ্ছন্নতাকর্মী এই টিকিট পেয়ে গৃহকর্তাকে ফেরত দেন। এরপরই দেখা যায় চমকপ্রদ একটি ঘটনা। হারিয়ে যাওয়া টিকিটটিতেই ছিলো ১০ লাখ ডলার মূল্যের পুরষ্কার। 

এমন ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের অরেগন অঙ্গরাজ্যের মেডফোর্ডের খলিল সোওসার সাথে। লটারির পুরস্কার ঘোষণার করলে তিনি ১০ লাখ ডলার জিতেন। করের অর্থ কাটার আগে এককালীন পুরো অর্থ নিয়ে নেওয়ায় পেয়েছেন সাড়ে ৬ লাখ মার্কিন ডলার। 

সিবিসি নিউজের তথ্যমতে, কয়েক মাস আগে খলিল সোওসা নামের মেডফোর্ডের এক বাসিন্দা একটি লটারি কেনেন। ওই লটারির মোট পুরস্কার মূল্য ছিল ১ কোটি ৫০ লাখ মার্কিন ডলার। অরেগন অঙ্গরাজ্যের মেডফোর্ড শহরে তাঁর বাড়ির পরিচ্ছন্নতাকর্মী ঘর পরিষ্কার করতে গিয়ে ফুলদানিতে এই টিকিট পেয়ে তাঁকে দেন।

মেডফোর্ডের সালেম স্ট্রিটের টনিস কনভিনিয়েন্স স্টোর থেকে টিকিটটি কিনেছিলেন খলিল। এই স্টোরের মালিক ‘বিজয়ী’ টিকিট বিক্রি করেছেন বলে তিনিও ১০ হাজার মার্কিন ডলার বোনাস পাবেন। 

খলিল ম্যাসাচুসেটস লটারি কর্তৃপক্ষকে জানান, তাঁর ইচ্ছা এই অর্থের একটি অংশ আর্থিক সংকটে থাকা এক বন্ধুকে দেবেন। আর কিছু অর্থ দাতব্য প্রতিষ্ঠানে দান করবেন।

যুক্তরাষ্ট্রে জুয়া বা লটারি জিতলে বাধ্যতামূলকভাবে কেন্দ্রীয় সরকারকে আয়কর দিতে হয়। কিছু অঙ্গরাজ্যে আবার অঙ্গরাজ্যভিত্তিক আয়কর দিতে হয়। যেমন অ্যারিজোনায় ২ দশমিক ৫ শতাংশ, আবার নিউইয়র্কে ১০ দশমিক ৯ শতাংশ পর্যন্ত।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭