ইনসাইড গ্রাউন্ড

ভারত জিতলো ভারতের মতো, ইংল্যান্ড হারলো বাংলাদেশের মতো


প্রকাশ: 29/10/2023


Thumbnail

শিরোনাম দেখে একটু চিন্তিত হতেই পারেন। ভারত ফর্মে আছে তাই তারা তাদের মতো করেই জিতছে। কিন্তু, ইংল্যান্ড কি করে বাংলাদেশের মতো করে হারে? এবার খোলাসা করা যাক। ভারত-ইংল্যান্ড ম্যাচের সঙ্গে ২৮ অক্টোবরের ম্যাচে বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের দারুণভাবে একটি ব্যাপার মিলে গেল। ডাচরা প্রথমে ব্যাট করে ২২৯ রান করলো এরপর ম্যাচ জিতে নিল বাংলাদেশের বিপক্ষে। ঠিক পরের দিন ইংলিশরা ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়ে ২২৯ রানে আটকালো। আর হেরে গেল ১০০  রানের ব্যবধানে। বাংলাদেশ হেরেছিল ৮৭ রানে।

মোহাম্মদ শামি ও জাসপ্রিত বুমরাহ ইংলিশ শিবির গুড়িয়ে দিয়েছেন। প্রথম আঘাত হেনেছিলেন বুমরাহ। এরপর থেকেই ছন্দপতন ইংলিশ শিবিরে। বুমরাহ ৬.৫ ওভার বল করে একটি মেডেনসহ ৩২ রানে নিয়েছেন ৩ উইকেট। আর শামি ছিলেন বিধ্বংসী। তিনি ৭ ওভারে ২২ রানে ২ মেডেনসহ ৪ উইকেট নিয়ে ইংলিশদের বসিয়ে দিয়েছেন।

এছাড়া কুলদ্বীপ যাদব ২ উইকেট ও রবীন্দ্র জাদেজা এক উইকেট দখল করেন। ম্যাচ সেরা হয়েছেন রোহিত শর্মা।

ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ২৭ রানের ইনিংস খেলেছেন লিভিংস্টোন। এছাড়া আর কোনও ব্যাটার উল্লেখ করার মতো রান করতে পারেননি।

 

 

এই বিশ্বকাপে ভারত আছে রাজার মতো। মহা প্রতাপের সঙ্গে বিশ্বকাপের প্রতিটি ম্যাচে খেলছে তারা। টস হেরে প্রথমে ব্যাট করে ভারতের সংগ্রহ ছিল ৯ উইকেটে ২২৯ রান। ইংল্যান্ডকে ২৩০ রানের লক্ষ্য দেয় রোহিতের দল।

 

এর আগে দলের পক্ষে সর্বোচ্চ রান করেছেন অধিনায়ক রোহিত শর্মা। তিনি ১০১ বলে ৩ ছয়ে ও ১০ চারে করেছেন ৮৭ রান। এছাড়া সূর্যকুমার যাদব করেছেন ৪৯ রান।

আজকের ম্যাচে শুরু থেকেই ইংলিশরা ভারতীয়দের উপর প্রভাব বিস্তার করেছে। প্রথম পাওয়ার প্লে’তে ভারত রীতিমতো ধুঁকছিল। তারা ২ উইকেট হারিয়ে মাত্র ৩৫ রান তুলতে সক্ষম হয়েছিল।

দ্বিতীয় পাওয়ার প্লেতে ১৪৫ রান এসেছে ৩ উইকেটের বিনিময়ে। লোকেশ রাহুল ও রোহিতের ৭১ রানের জুটিটাই ছিল সর্বোচ্চ রানের জুটি।

১৫০ বলে ১০০ রান আসে ২৫ ওভারে। আর ৪৫.১ ওভারে ২০০ রান স্পর্শ করে ভারত। এতেই বোঝা যায় ভারতকে কতটা ভূগিয়েছে ইংলিশ বোলাররা।

ইংলিশদের পক্ষে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন ডেভিড উইলি। তিনি ১০ ওভারে দুইটি মেইডেনসহ ৪৫ রানে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া ক্রিস ওকস ও আদিল রশিদ নিয়েছেন ২টি করে উইকেট।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭