কালার ইনসাইড

এ সপ্তাহে কি চলছে ওটিটিতে?


প্রকাশ: 30/10/2023


Thumbnail

প্রতিদিনই দর্শকদের জন্য নতুন সিনেমা এবং ওয়েব সিরিজ অবমুক্ত করছে ওটিটি প্লাটফর্মগুলো। আর তাই নতুন সিনেমা বা ওয়েব সিরিজের জন্য দর্শকদের নজর থাকে ওটিটি প্ল্যাটফর্মে। পুরো সপ্তাহজুড়ে বিভিন্ন প্ল্যাটফর্মে মুক্তি পায় নানা দেশের, নানা ভাষার কনটেন্ট। সেই তালিকায় যুক্ত হচ্ছে আরও বেশ কয়েকটি নতুন সিনেমা ও সিরিজ। এ সপ্তাহে দেখতে পারবেন এমন কিছু বাছাই করা ওটিটি কনটেন্ট এই প্রতিবেদনে:

১. (বিলাই): বাংলা সিরিজ ‘প্রচলিত’

গল্প: লোকমুখে প্রচলিত রহস্যময় আর ভৌতিক গল্পের সিরিজ ‘প্রচলিত’। গত সপ্তাহে মুক্তি পেয়েছে আবিদ মল্লিক পরিচালিত এই হরর জনরার সিরিজটির ১ম পর্ব ‘রিংটোন’, আর এ সপ্তাহে মুক্তি পায় সিরিজটির ২য় পর্ব ‘বিলাই’।

করোনা মহামারী, চলছে লকডাউন। বিভীষিকাময় একটা সময়। চাকরি নেই। বাড়ির বাইরে বের হওয়ার উপায় নেই কিন্তু এই সময়ে নিম্নবিত্ত মানুষেরা বিধি-নিষেধের শৃঙ্খল থেকে কীভাবে বেরিয়ে পড়ে? লকডাউনে একা অসহায় একটি ছেলে যার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে সবাই, তার ঘরে খাবার নেই, কীভাবে বাঁচবে সেই উত্তম ওরফে আবদুল্লাহ আল সেন্টু? আর বাঁচলেও এর সাথে বিলাই এর কি সম্পর্ক? হঠাৎই বা তার ঘরের সামনে কে খাবার রেখে গেলো? বিধিনিষেধের বেড়াজাল ভেঙে কি বাইরে বেরিয়ে আসতে পারে উত্তম ও তার বিড়াল? এইসব প্রশ্নের সমাধান নিয়ে গত বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ওটিটি প্ল্যাটফর্ম ‘চরকি’তে মুক্তি পায় 'প্রচলিত' সিরিজের দ্বিতীয় পর্ব 'বিলাই'।

অভিনয়: আব্দুল্লাহ আল সেন্টু

স্ট্রিমিং: চরকি

২. চন্দ্রমুখী -২: (তামিল)

গল্প: একটি পরিবার তাদের জীবনে আসা একটি সমস্যার সমাধান করতে বড় এক প্রাসাদে আসে। তাদের বলা হয় প্রাসাদের দক্ষিণ অংশে না যেতে। গল্পে প্রবেশ করে চন্দ্রমুখী। যে ছিল ভেট্টিয়ান রাজার দরবারের নৃত্যশিল্পী। রাজদরবারের ২০০ বছরের পুরোনো ঘটনার সঙ্গে মিলেমিশে এক হয়ে যায় বর্তমানের ঘটনা। পুরনো ও বর্তমানের ঘটনার মিশেলে চন্দ্রমুখী ২ মুক্তি পায় গত ২৬ অক্টোবর।

অভিনয়: রাঘব লরেন্স, কঙ্গনা রানওয়াত

স্ট্রিমিংনেটফ্লিক্স

৩. কনসেক্রেশন-Consecretion: (ইংলিশ সিনেমা)

গল্প: নিজের ভাইয়ের রহস্যজনক মৃত্যুটা মেনে নিতে পারে না গ্রেস। সত্যিই কী ঘটেছে তার ভাইয়ের সঙ্গে, তা জানতে একজন যাজকের সহযোগিতায় স্কটল্যান্ডের মাউন্ট সেভিয়ার কনভেন্টে যায় গ্রেস। সেখানে গিয়ে একে একে নানা রহস্যের গোলকধাঁধায় পড়ে যায় গ্রেস। তার সামনে উন্মোচিত হয় নিজের জীবনের অনাকাঙ্ক্ষিত সব সত্য। এসব বিষয় নিয়ে নির্মিত সিনেমাটি মুক্তি পায় গত ২৭ অক্টোবর।

অভিনয়: জিনা ম্যালন, ড্যানি হুস্টন

স্ট্রিমিং: অ্যামাজন প্রাইম

৪. কবওয়েব-Cobweb: (ইংলিশ সিনেমা)

গল্প: স্বভাবে লাজুক ছেলে পিটার। বয়স আট। পিটার চায় সবার সঙ্গে হলোইন পার্টিতে অংশ নিতে। কিন্তু পিটারকে যেতে দেয় না মা-বাবা। ওই রাতে নিজের ঘরের দেয়াল থেকে অদ্ভুত শব্দ শুনতে পায় পিটার। মা-বাবাকে জানালে তারা বলে, এটা পিটারের মানসিক সমস্যা। পরদিন একই ঘটনা আবার ঘটে। পরদিন আবার। পিটার একাই নেমে পড়ে শব্দরহস্যের সন্ধানে। সিনেমাটি মুক্তি পায় গত ২৬ অক্টোবর।

অভিনয়: লিজি ক্যাপলান, ওডি নরম্যান

স্ট্রিমিং: লায়নসগেট প্লে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭