ইনসাইড বাংলাদেশ

বিএনপির সহিংসতার ভিডিও দেখে স্তব্ধ হয়ে যান বিদেশি কূটনীতিকরা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশ: 30/10/2023


Thumbnail

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ২৮ অক্টোবর বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও এবং পুলিশ সদস্য হত্যাসহ তাণ্ডবের দৃশ্য বিদেশি কূটনীতিকরা স্তব্ধ হয়ে যান।

সোমবার (৩০ অক্টোবর) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বিদেশি কূটনীতিকদের বিএনপির সহিংসতা বিষয়ে জানাতে ব্রিফ করা হয়। এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পুলিশ হত্যা, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, গণমাধ্যমকর্মীদের ওপর হামলার স্থিরচিত্র, ভিডিও ফুটেজ দেখে বিদেশি কূটনীতিকরা স্তব্ধ হয়ে যান।

সহিংসতার ভিডিও ফুটেজ এবং ছবির লিংক ইমেইল করে দূতাবাসগুলোতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। সে সব ঘটনা আজ প্রিন্ট করেও কূটনীতিকদের সামনে দেওয়া হয়েছে।

ব্রিফিংয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ও চীনা রাষ্ট্রদূতসহ ৪৫টি কূটনৈতিক মিশনের রাষ্ট্রদূত বা প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ ছাড়াও জাতিসংঘসহ ৬টি আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও ব্রিফিংয়ে ছিলেন।

কূটনীতিকদের ব্রিফিংয়ে প্রতিনমন্ত্রী শাহরিয়ার আলম ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, আইনমন্ত্রী আনিসুল হক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭