কালার ইনসাইড

চারিদিক থেকে সুসংবাদ পাচ্ছেন ‘জয়া আহসান’


প্রকাশ: 31/10/2023


Thumbnail

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বাংলাদেশের পাশাপাশি ওপার বাংলায়ও সমান জনপ্রিয় তিনি। কলকাতায় চলছে তার অভিনীত সিনেমা ‘দশম অবতার’। ছবির প্রচারের জন্য সেখানেই অবস্থান করছেন এই অভিনেতী। ইতিমধ্যেই সিনেমাটি টলিউডে আয়ের দিক থেকে বিভিন্ন নতুন রেকর্ড করে চলেছে। বিদেশে থেকেই সকালে দক্ষিণ কোরিয়ার বুসানে পাওয়া শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার অর্জনের কথা জানান। আর এবার দেশ থেকে পেলেন নতুন সুসংবাদ।

২০২২ সালের যৌথভাবে শ্রেষ্ট অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন এই অভিনেত্রী। এবার ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ট হয়েছেন অভিনেত্রী জয়া আহসান। তার সঙ্গে যৌথভাবে পুরস্কার জিতেছেন রিকিতা নন্দিনী শিমু। তিনি ‘শিমু’ ছবির জন্য পুরস্কার পেয়েছেন। এবারের পুরস্কারটি নিয়ে পাঁচটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার উঠতে যাচ্ছে জয়া’র ঘরে। আজ মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে ২০২২ সালের ২৭ ক্যাটাগরিতে ৩২টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। 

তাৎক্ষণিক অনুভূতিতে জয়া আহসান জানান, ‘প্রত্যেকটি পুরস্কার আনন্দের, ভালো কাজের প্রাপ্তি। এমন প্রাপ্তি পেলে মনে হয় আমার পরিশ্রম সফল। পুরস্কার ঘোষণার পর চারদিক থেকে সুসংবাদ আসছে। তবে আমি ‘বিউটি সার্কাস’ টিমকে ধন্যবাদ জানাই। তারা না থাকলে এটা অর্জন হয়ত সম্ভব ছিলো না।’

উল্লেখ্য, জয়া-শিমু ছাড়াও ‘হাওয়া’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন চঞ্চল চৌধুরী। শিমু চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পেয়েছেন সৈয়দা রুবাইয়াত হোসেন। পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন মোহাম্মদ নাসির উদ্দিন খান (‘পরান), ‘পাপ পুণ্য’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন আফসানা মিমি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭