কালার ইনসাইড

জাতীয় পুরস্কার পেয়েছি শোনার পর স্তব্ধ হয়ে ছিলাম: আতিয়া আনিসা


প্রকাশ: 31/10/2023


Thumbnail

প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন কণ্ঠশিল্পী আতিয়া আনিসা। ‘পায়ের ছাপ’ সিনেমার ‘এই শহরের পথে পথে’ গানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২-এর শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার জিতেছেন আতিয়া আক্তার আনিসা। মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে পুরস্কার বিজয়ীদের ঘোষণা করে এক প্রজ্ঞাপনে এমন তথ্য জানায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

পুরষ্কার পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আতিয়া আনিসা বলেন, ‘আমি তো কয়েকবছর আগেই ক্যারিয়ার শুরু করেছি। শুরু থেকে চেষ্টা করেছি ভালো কিছু করার। অনেকেই অনেকভাবে আমাকে সহযোগিতা করেছেন। তবে প্রথমে বিশ্বাস করতে পারিনি এতো দ্রুত  জাতীয় পুরস্কারের মত বড় পুরস্কার পেয়ে যাব। খবরটা শোনার পর স্তব্ধ হয়েছিলাম। এই অনুভূতি বলে বোঝানো  যাবে না।’

আতিয়া আনিসা বলেন, ‘এটা আমার জন্য অনেক বেশি আনন্দের। আমার বাবা-মা সবাই ভীষণ খুশি। আমি যখন মেরিল প্রথম আলোর অ্যাওয়ার্ড নিতে গিয়েছিলাম সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় আমার বাবা বলেছিলেন আমি নাকি জাতীয় পর্যায়ে পুরস্কার পাব। আমার বিশ্বাস না হলেও বাবার কথাই অবশেষে সত্যি হলো। আমার গান শেখার সঙ্গে যারা যারা জড়িত ছিলেন এই পুরস্কার আমি তাদেরকে উৎসর্গ করতে চাই।’ সবার কাছে অনেক দোয়া চাই যেন অনেকদূর যেতে পারি।’

২০২২ সালে ২৭ ক্যাটাগরিতে ৩২টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হবে। মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে পুরস্কার বিজয়ীদের ঘোষণা করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

আতিয়া আক্তার আনিসা ছাড়াও এবার শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার যুগ্মভাবে পেয়েছে ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ও ‘পরাণ’। প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন চঞ্চল চৌধুরী। ‘হাওয়া’ সিনেমায় অভিনয়ের জন্য তিনি এই পুরস্কার পেয়েছেন।  আর প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া আহসান ও রিকিতা নন্দিনী শিমু। যথাক্রমে বিউটি সার্কাস ও শিমু ছবির জন্য তারা এ পুরস্কার পেয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭