ওয়ার্ল্ড ইনসাইড

গাজা সিটির কাছাকাছি প্রধান সড়কে ইসরায়েলি ট্যাঙ্ক


প্রকাশ: 31/10/2023


Thumbnail

গাজা সিটির কাছাকাছি একটি প্রধান সড়কে ইসরায়েলি ট্যাঙ্ক ও সশস্ত্র সামরিক যানগুলোকে দেখা গেছে। বিবিসির যাচাই করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, একটি গাড়ির টিকে ট্যাঙ্কের গোলা ছোড়া হচ্ছে।

ইসরায়েলি ট্যাঙ্ক এমন এলাকায় দেখা গেছে, যে ওয়াদি গাজাকে উত্তরের একটি সীমানা হিসাবে বর্ণনা করে বাসিন্দাদের দক্ষিণে চলে যাওয়ার নির্দেশ দিয়েছিল ইসরায়েলি বাহিনী। তারা আস্তে আস্তে তাদের স্থল অভিযানকে আরও বাড়িয়ে চলেছে।

বিবিসি জানিয়েছে, গাজার উত্তর থেকে দক্ষিণে যে সড়ক রয়েছে, সালাহ-আল-দীন নামের যে সড়ক দিয়ে হাজার হাজার মানুষ নিরাপদে সরে যাওয়ার চেষ্টা করছেন, সেই সড়কে ইসরায়েলি বাহিনীর উপস্থিতি দেখা যাচ্ছে।

বিবিসির সংবাদদাতা পল অ্যাডামস বলছেন, বিস্তৃত স্থল অভিযানের অংশ হিসাবে ইসরায়েলি সেনাবাহিনী যে গাজা দিকের দিকে মূল নজর দিচ্ছে, সেটা এখন পরিষ্কার হয়ে গেছে।

সেই সঙ্গে গাজায় ইসরায়েলি বিমান হামলাও অব্যাহত রয়েছে। ইসরায়েলি ডিফেন্স ফোর্স বা আইডিএফ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় তারা ছয়শর বেশি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে।

তারা দাবি করেছে, অভিযানের সময় তার বেশ কয়েকজন ‘সন্ত্রাসীকে’ হত্যা করেছে যারা বিভিন্ন ভবন ও টানেলে নিজেদের লুকিয়ে রেখেছিল।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রোববার রাতে ইসরায়েলি একটি ড্রোন জেনিনের শরণার্থী ক্যাম্পের ভেতরে একটি বাড়িতে আঘাত করে। এরপর ইসরায়েলি সৈন্য এবং ফিলিস্তিনি বন্দুকধারীদের মধ্যে অনেকক্ষণ গোলাগুলি চলে। এরপর ইসরায়েলি বুলডোজার এসে ক্যাম্পের প্রবেশ পথ গুড়িয়ে দেয়। সেই সময় বেশ কয়েকটি দোকানও ভেঙ্গে দেয়া হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭