ইনসাইড বাংলাদেশ

নির্বাচনী মাঠ দখলে রাখবে ক্ষমতাসীনরা, নতুন কৌশলে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/03/2018


Thumbnail

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত রাজপথসহ সারাদেশের মাঠ দখলে রাখবে মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তি- বর্তমান ক্ষমতাসীনরা। গত তিন মাস ধরে শহর-বন্দর-নগর-গ্রাম-গঞ্জ-মাঠ-ময়দান-জনপদগুলোতে সভা-সমাবেশ-প্রচার-প্রচারনা চালিয়ে আসছে ক্ষমতাসীনরা। আওয়ামীলীগ সভানেত্রী ,প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৩০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে নির্বাচনী জনসভা শুরু করেছেন।(ইত্তেফাক)

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাস দীর্ঘ হওয়ায় নতুন কৌশল নিয়ে এগোচ্ছে দলটি। জামিন হওয়ার আগ পর্যন্ত কয়েকটি বিষয় সামনে রেখে পরিকল্পনা করছেন দলটির নীতিনির্ধারকরা। চেয়ারপারসনের জামিনের বিষয়টি আইনি লড়াইয়ের পাশাপাশি রাজনৈতিকভাবে মোকাবেলায় সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। একই সঙ্গে খালেদা জিয়ার অনুপস্থিতিতে নির্বাচনের সার্বিক প্রস্তুতি আরও জোরদারে নেয়া হয়েছে নানা কর্মসূচি।(যুগান্তর)

অন্যান্য সংবাদঃ

ব্যাংকে অর্থসংকট
দেশের ৩৩২ শাখার মাধ্যমে সেবা দিচ্ছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (আইবিবিএল) এই ব্যাংকের শাখা ব্যবস্থাপকের অনুমোদন হওয়া ঋণ যেকোন সময় বিতরণ করতে পারতেন। তারল্যসংকট তৈরি হওয়ায় গত নভেম্বরে শাখা ব্যবস্থাপকদের ক্ষমতা কমিয়ে দিয়েছে বেসরকারি খাতের দেশের সবচেয়ে বড় ব্যাংকটি। (প্রথম আলো)

মামলার জালে খেলাপি ঋণের ৫৫ হাজার কোটি টাকা
মামলার জালে খেলাপি ঋণের ৫৫ হাজার কোটি টাকা আটকে আছে দীর্ঘদিন। এই অর্থের ৫১ হাজার কোটি টাকাই রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর। আইনের জটিলতা ও মামলার দীর্ঘসূত্রতার কারণে বিশাল পরিমাণ এই অর্থ আদায় করতে পারছে না ব্যাংকগুলো। (বাংলাদেশ প্রতিদিন)

ভুল নাকি কৌশল! : খালেদার আইনজীবীদের দায় এড়ানোর চেষ্টা
খোন্দকার কাওছার হোসেন : সর্বোচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন আটকে যাওয়ায় বিএনপির অভ্যন্তরে চলছে কানাঘুষা। হরেক প্রশ্নের উদয় হচ্ছে নেতাকর্মীদের মনে। কী কারণে এমনটি হচ্ছে। কার ভূমিকার বলি হচ্ছেন সাবেক এ প্রধানমন্ত্রী। বিয়য়টি আইনজীবীদের ভুল, না তাদের কৌশলের অংশ? নাকি খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করতে দলের ভেতর থেকেই পাতা কোনো ফাঁদের অংশ?(ভোরের কাগজ)


বাংলা ইনসাইডার/এএফ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭