ইনসাইড বাংলাদেশ

‘সায়মা ওয়াজেদের এই অর্জন বাংলাদেশে একটি যুগান্তকারী ঘটনা’


প্রকাশ: 01/11/2023


Thumbnail

জাতির পিতার দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ জয়ের বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক প্রধান নির্বাচিত হওয়াকে একটি যুগান্তকারী ঘটনা হিসেবে উল্লেখ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা: দীন মোহাম্মদ নুরুল হক।

ডা: দীন মোহাম্মদ বলেন, বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির ক্ষেত্রে সায়মা ওয়াজেদ পুতুলের বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক প্রধান হিসেবে নির্বাচিত হওয়াটা একটি যুগান্তকারী ঘটনা। বাংলাদেশ ছাড়াও এই উপমহাদেশের জন্য সায়মা ওয়াজেদ পুতুল যে অবদান রাখবেন তা আর কারো পক্ষে রাখা সম্ভব নয়।

তিনি বলেন, সায়মা ওয়াজেদ পুতুলই প্রথম বাংলাদেশি যিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার এরকম একটি গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত হলেন। এর আগে বাংলাদেশের কেউই বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক প্রধান পদে নির্বাচিত হননি। এটি বাংলাদেশের জন্য একটি গর্বের বিষয়। আমি মনে করি তার দায়িত্ব গ্রহণের মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থায় যে আমূল পরিবর্তন হয়েছে সেই ধারা অব্যাহত থাকবে এবং সর্বস্থরের মানুষ এতে উপকৃত হবে।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা যে একজন গ্লোবাল লিডার এটি আবারও প্রমাণিত হলো। উনার দূরদর্শী সিদ্ধান্তের ফলেই এই সময়ে সায়মা ওয়াজেদ পুতুল যে বৈশ্বিক স্বাস্থ্যক্ষেত্রে একজন অপরিহার্য নেতৃত্ব সেটিও আবার প্রমাণিত হলো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭