কালার ইনসাইড

পরিচালক সৃজিতকে নিয়ে লন্ডন কেন যাচ্ছেন চঞ্চল চৌধুরী?


প্রকাশ: 01/11/2023


Thumbnail

বাংলাদেশের দর্শকনন্দিত অভিনেতা চঞ্চল চৌধুরী। নিজের অভিনয় দক্ষতায় দুই বাংলার দর্শকদেরই মনে জায়গা করে নিয়েছেন এই অভিনেতা। চলতি বছর ‘হাওয়া’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ অর্জন করেছেন তিনি। এর মধ্যে লন্ডনে শুরু হয়েছে লন্ডন-ইন্ডিয়ান চলচ্চিত্র উৎসব। এতে অংশ নিতে রওয়ানা দিয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী ও ওপার বাংলার পরিচালক সৃজিত মুখার্জি।

ভারতীয় বিখ্যাত চলচ্চিত্র পরিচালক মৃণাল সেনকে নিয়ে ‘পদাতিক’ নামে একটি সিনেমা নির্মাণ করেছেন পরিচালক সৃজিত মুখার্জি। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। সিনেমাটি রয়েছে মুক্তির অপেক্ষায়। লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হতে যাচ্ছে সিনেমাটি। আর সেখানে অংশ নিতে লন্ডনের উদ্দেশ্যে তাদেরে এ যাত্রা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফ্লাইটে বিমানে বসে সৃজিত মুখার্জির সঙ্গে একটি ছবি শেয়ার করেছেন চঞ্চল চৌধুরী। বিষয়টি নিয়ে চঞ্চল চৌধুরী বলেন, এটা ‘পদাতিক’র জন্য অনেক বড় একটা সফর। লন্ডনে সিনেমাটির তিনটি প্রদর্শনী হবে। শেষ দিন সিনেমাটি লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হবে। সবার সঙ্গে বসে আমি ও পরিচালক সৃজিত সিনেমাটি দেখব আশা করছি।

এর আগে, ‘পদাতিক’ সিনেমায় নিজের অভিনয় অভিজ্ঞতা জানিয়ে চঞ্চল বলেছেন, ‘‘উপমহাদেশের স্বনামধন্য চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেনের জীবনীভিত্তিক সিনেমায় ‘মৃণাল সেন’ চরিত্রে অভিনয় করা ছিল আমার জন্য যেমন দুঃসাহসের, তেমনি গর্বের’’। 

গত ২৫ অক্টোবর থেকে শুরু হয়ে আগামী ৪ নভেম্বর যুক্তরাজ্যের চারটি শহর লন্ডন, বার্মিংহাম, ম্যানচেস্টার ও লিডসে চলবে এই চলচ্চিত্র উৎসব। এর আগে, নির্মাতা সৃজিত মুখার্জি জানিয়েছিলেন, উৎসবের শেষ দিন, অর্থাৎ আগামী ৪ নভেম্বর লন্ডনের স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে ‘রিজেন্ট স্ট্রিট সিনেমা’য় ‘পদাতিক’ এর প্রদর্শনী হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭