ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপ চলাকালেই অবসরের ঘোষণা যে ক্রিকেটারের


প্রকাশ: 01/11/2023


Thumbnail

পহেলা নভেম্বর সামাজিক যোগাযোগমাধ্যমে অবসরের কথা ঘোষণা করেছেন তিনি। দীর্ঘ বার্তায় তিনি জানিয়েছেন, এটাই তার শেষ বিশ্বকাপ। এরপরেই বুটজোড়া তুলে রাখতে চান তিনি। এই বিশ্বকাপে অনেকগুলি ম্যাচ ইতিমধ্যে খেলে ফেলেছেন। তিনি ইংলিশ বোলার ডেভিড উইলি। চলতি বিশ্বকাপের মাঝেই অবসরের ঘোষণা দিয়ে দিলেন।

২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক উইলির। এরপর অইন মর্গ্যানের নেতৃত্বে ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটে যে বিপ্লব ঘটেছিল, সেখানে নিয়মিত সদস্য ছিলেন তিনি। এখনও পর্যন্ত ৭০টি এক দিনের ম্যাচে ৯৪টি উইকেট নিয়েছেন। এবারের বিশ্বকাপে ৩ ম্যাচে ৫ উইকেট রয়েছে। সেই সাথে করেছেন ৪২ রান।

তবে উইলির অবসরের নেপথ্যে অন্য কারণও রয়েছে। বিশ্বকাপের একমাত্র সদস্য হিসাবে ইংল্যান্ডের বার্ষিক চুক্তিতে নেওয়া হয়নি তাঁকে। ২৬ জনের জায়গা হলেও ঠাঁই পাননি উইলি। বোর্ড প্রধান রবকির কথাতেও অসন্তুষ্ট হন তিনি। সেই কারণেই তিনি অবসরের সিদ্ধান্ত নিয়েছেন কি না, সে বিষয়টি স্পষ্ট করেননি।

 

সমাজমাধ্যমে একটি পোস্টে উইলি লিখেছেন, “কোনও দিন চাইনি এই দিনটা আসুক। ছোট থেকে ইংল্যান্ডের হয়ে খেলা স্বপ্ন ছিল। অনেক ভাবনাচিন্তার পর, অনেক আক্ষেপ নিয়েই বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। এই জার্সি পরে বরাবর গর্ববোধ করেছি। যখনই মাঠে নেমেছি নিজের সেরাটা দিয়েছি। অসাধারণ একটা দলের অংশ হতে পেরে গর্বিত। অনেক স্মৃতি রয়েছে। সারা জীবনের জন্যে অনেক ভাল বন্ধুকে পেয়ে গিয়েছি।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭