ইনসাইড বাংলাদেশ

শ্রমিক আন্দোলনের গোমর ফাঁস, জোসনাকে জীবিত উদ্ধার


প্রকাশ: 02/11/2023


Thumbnail

নিখোঁজ হওয়া গার্মেন্টসকর্মী জোসনা বেগমকে রাজধানীর পল্লবী এলাকা থেকে জীবিত উদ্ধার করেছে র‌্যাব। তাকে হত্যা ও গুম করা হয়েছিলো বলে দাবী করে আন্দোলনে নেমেছিলেন পোশাক শ্রমিকরা।

বৃহস্পতিবার (২ নভেম্বের) এ তথ্য জানায় র‍্যাব।

র‍্যাব জানায়, গত ৩১ অক্টোবর ঢাকা মহানগরীর মিরপুরের একটি গার্মেন্টস সংঘর্ষে জোসনা নামে এক গার্মেন্টসকর্মী নিহত হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে।

হত্যা ও গুজবকে ঘিরে গত ১ নভেম্বর গার্মেন্টস কর্মীদের আন্দোলন দিনভর চলমান থাকে। এ প্রেক্ষিতে র‌্যাব-৪ আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে। তারা জানান, গার্মেন্টস কর্মী জোসনা বেগমকে হত্যা করে তার লাশ গুম করে ফেলা হয়েছে। এরই ধারাবাহিকাতায় র‌্যাব-৪ এ ব্যাপারে গোয়েন্দা নজরদারী এবং তদন্ত কার্যক্রম শুরু করে।

পরবর্তীতে গত ১ নভেম্বর রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ ‘হত্যার পর গুম করা নিখোঁজ’ জোসনা বেগমকে ঢাকা মহানগরীর পল্লবীর কালশী এলাকা থেকে জীবিত উদ্ধার করে। বর্তমানে তিনি নিজ বাসায় সুস্থ ও স্বাভাবিক আছেন এবং র‍্যাব-৪ তার সার্বক্ষণিক যোগাযোগ রাখছে।

র‍্যাব-৪ কোম্পানি কমান্ডার এ বি এম মুজাহিদুল ইসলাম বলেন, জোসনা বেগম আহত হয়েছেন, এটা সত্য। তবে তাকে হত্যা করে মরদেহ গুম করা হয়েছে। এটা সম্পূর্ণ গুজব।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭