ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশের ক্রিকেট কর্তাদের দুষলেন ইরফান পাঠান


প্রকাশ: 02/11/2023


Thumbnail

জয় ছাড়া বাংলাদেশ। বিশ্বকাপে এই ধারাবাহিকতা চলছে বাংলাদেশের। যে দলটি বেশ কয়েককটি সিরিজ ধরেই ভালো করে আসছিল সেই দলটিই কি না বিশ্বকাপে শোনাচ্ছে নিরাশার বাণী। দেশেতো বটেই বিদেশের ক্রিকেট সংশ্লিষ্টরাও বাংলাদেশকে নিয়ে মেতেছে সমালোচনায়। বিশ্বকাপের ৭ ম্যাচের মধ্যে টানা ৬ ম্যাচে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশ কেন এত খারাপ করছে? এর কারণ আসলে কি? এ বিষয়ে উত্তর খুঁজেছেন ইরফান পাঠান। সম্প্রতি স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে সাকিবদের এমন বাজে পারফর্ম করার ব্যাখ্যা দেন সাবেক ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান।

 

বাংলাদেশের হারের ব্যাখ্যা দিয়ে ইরফান বলেন, ‘আমি এটাকে বাংলাদেশ ক্রিকেটের বড় পতন হিসেবেই দেখছি। বাংলাদেশে এমন নয় যে বিদেশী লিগ খেলা ক্রিকেটার নেই। মোস্তাফিজ, তাসকিন বিদেশে লিগ খেলছে। দলে মাহমুদউল্লাহ, মুশফিক, সাকিবের মতো অভিজ্ঞ ক্রিকেটাররাও রয়েছে। তবে দল হিসেবে তারা পারফর্ম করতে পারছে না।’

 

অন্যদিকে দলের নানা ইস্যু নিয়ে তিনি বলেন, ‘সামর্থ্যের অভাব বাংলাদেশের সমস্যা নয়। এই দলে আরও অন্য সমস্যা আছে। বাংলাদেশের এখন মাঠ এবং মাঠের বাইরের সমস্যার সমাধান করতে হবে।

 

এদিকে বাংলাদেশ বোর্ডের সমস্যা নিয়ে ব্যাখ্যা দিতে গিয়ে সাবেক ভারতীয় এ অলরাউন্ডার বলেন, ‘আমি সব সময় বলি— বাংলাদেশ ক্রিকেট সংশ্লিষ্টদের ভুল ও বাজে সিদ্ধান্তের কারণেই বাংলাদেশ ক্রিকেট ডুবছে। আমরা তাদের মাঠের বাইরের বিভিন্ন সমস্যার কথা জানি। এই দলে অবশ্যই তামিম থাকা দরকার ছিল।

 

সাকিব-লিটনদের চ্যাম্পিয়নস লিগে জায়গা নিয়ে তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে যে ধরনের পারফরম করছে, তাতে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা অনিশ্চিত তাদের। ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে হলে বাংলাদেশ দলকে বিশ্বকাপের বাকি দুই ম্যাচে জিততেই হবে। বিশ্বকাপে বাংলাদেশ তাদের পরবর্তী দুই ম্যাচে মুখোমুখি হবে যথাক্রমে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭