কালার ইনসাইড

নভেম্বরের ওটিটি: মুক্তি পাবে দুটি সিনেমা


প্রকাশ: 02/11/2023


Thumbnail

প্রতিদিনই দর্শকদের জন্য নতুন সিনেমা এবং ওয়েব সিরিজ অবমুক্ত করছে ওটিটি প্লাটফর্মগুলো। সেই তালিকায় প্রতিনিয়ত যুক্ত হচ্ছে নতুন সিনেমা ও সিরিজ। সেই ধারাবাহিকতায় এ মাসেও ওটিটি দর্শকরা দেখতে পারবেন দুটি সিনেমা ও একটি ওয়েব সিরিজ। চলুন জেনে নেই এগুলো সম্পর্কে:

১. ‘নীল জলের কাব্য’:

ওটিটি প্ল্যাটফর্ম আই স্ক্রিনে আগামী ১৬ নভেম্বর মুক্তি পাবে পরিচালক শিহাব শাহীনের নির্মিত সিনেমা নীল জলের কাব্য। সিনেমাটি নির্মিত হয়েছে একজন মেয়ের সমুদ্র দেখার ফ্যাসিনেশন নিয়ে। এতে জুটি বেঁধেছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

'নীল জলের কাব্য' মুক্তি উপলক্ষে আইস্ক্রিন কর্তৃপক্ষ গত বুধবার একটি পোস্টার প্রকাশ করেছে। যেখানে দেখা যায়, গোঁধূলি বেলায় সাগর পাড়ে হাতে হাত রেখে দাঁড়িয়ে আছেন নিশো এবং মেহজাবিন। এই ওয়েব ফিল্মটির মাধ্যমে দীর্ঘদিন পর তারা আবার জুটি হিসেবে পর্দায় আসছেন।

২. ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’:

বাংলাদেশের স্বনামধন্য ও তারকা অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। অভিনয়গুণ দিয়ে ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় নাটক, সিনেমা উপহার দিয়েছেন। এই নভেম্বরে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে  তার অভিনীত ’সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমাটি মুক্তির কথা রয়েছে। সিনেমাটির নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকী। তবে কবে মুক্তি পাবে তা এখনো চূড়ান্ত করা হয়নি।

এছাড়া গত ৯ অক্টোবর ২৮তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়েছে চরকির মিনিস্ট্রি অব লাভ প্রজেক্টের এই সিনেমাটির। মুম্বাই চলচ্চিত্র উৎসবেও ছবিটি প্রশংসিত হয়েছে।
মোস্তফা সরয়ার ফারুকী ও তিশার প্রেমের গল্পে আবর্তিত হয়েছে সিনেমাটি। পরিচালনার সঙ্গে প্রথমবারের মতো অভিনয়ে পাওয়া যাবে ফারুকীকে। ফারুকীর সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন তিশা, থাকছেন অভিনয়েও। এই সিনেমায় আরও অভিনয় করেছেন ইরেশ যাকের, শরাফ আহমেদ জীবন, ডলি জহুরসহ অনেকে।

এই দুটি সিনেমার পাশাপাশি চরকি’তে প্রদর্শিত হচ্ছে পাঁচ পর্বের সিরিজ “প্রচলিত”। ইতিমধ্যে রিংটোন ও বিলাই নামের দুটি পর্ব মুক্তি পেয়েছে; বাকি তিন পর্ব বেওয়ারিশ, হাতবদল ও কলিং বেল মুক্তি পাবে যথাক্রমে ২, ৯ ও ১৬ নভেম্বর।

এছাড়া জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’ এ নভেম্বরে কোনো সিরিজ কিংবা কোন সিনেমা মুক্তি পাবে না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭