ইনসাইড গ্রাউন্ড

কার অনুপ্রেরণায় বিশ্বকাপে জ্বলে উঠেছেন মাহমুদউল্লাহ


প্রকাশ: 02/11/2023


Thumbnail

চলতি বিশ্বকপে বাংলাদেশ দল চলছে যেন ওয়ান ম্যান শো আর্মির মতো। মানে দলের কেউই ধারাবাহিকভাবে রানে নেই। সেখানে একমাত্র মাহমুদউল্লাহ রিয়াদই ব্যতিক্রম। যদিও লিটন বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন। তবে তিনি কোনওভাবেই ধারাবাহিক নন।

অথচ, এই মাহমুদউল্লাহই বিশ্বকাপের আগে মার্চ মাস থেকে কোনও এক অজানা কারণে দলের বাইরে ছিলেন। বিশ্বকাপ স্কোয়াডে তিনি যে সুযোগ পাবেন তারও কোনও নিশ্চয়তা ছিল না।

 

রিয়াদ মাঠের খেলায় যেমন সাইল্যান্ট তেমনি মাঠের বাইরেও সাইল্যান্ট। তিনি তার কাজটি নীরবেই করে যান। দল থেকে বাদ পড়ার পর কোথাও কোনো অভিযোগ কিংবা বা খারাপ লাগার কথা জানাননি তিনি।

 

নিজের ব্যাটিং নিয়ে দিনের পর দিন কাজ করে গেছেন নিরবে-নিভৃতে। যার সুফল বিশ্বকাপে ব্যাট হাতে দেখাচ্ছেন মাহমুদউল্লাহ। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশ দলের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৫ ম্যাচে ব্যাট করতে নেমে করেছেন ২৭৪ রান। যেখানে এক সেঞ্চুরি এবং এক ফিফটির রয়েছে তার। মাহমুদউল্লাহর এই সফলতার কারণ কি? কিভাবে এত সফল হলেন তিনি? জানা গেল মাহমুদউল্লাহর অনুপ্রেরণার কথা।

 

বিশ্বকাপ শুরুর পর এক ভিডিওবার্তায় বাবাকে অনুপ্রেরণা দিয়েছিলেন তার বড় ছেলে রাইদ। সম্প্রতি সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রকাশ করেছেন মাহমুদউল্লাহপত্নী জান্নাতুল কাওসার মিষ্টি। ড্রেসিংরুমে এই ভিডিও দলের সদস্যদের নিয়ে একসঙ্গে বসে দেখেছেনও মাহমুদউল্লাহ।

 

ভিডিওটি প্রকাশ করে মিষ্টি লেখেন, ‘এভাবেই রাইদ তার বাবাকে অনুপ্রাণিত করেছিলেন। এটা ছিল পুরোটাই চমক এবং টিম মিটিং রুমে অনুপ্রেরণা হিসেবে দেখানো হয়েছে! আলহামদুলিল্লাহ সে এই বিশ্বকাপকে বিশেষ করে তুলতে পারে, মাশাআল্লাহ!’

 

ভিডিওতে বাবা মাহমুদউল্লাহর উদ্দেশে ছেলে রাইদকে বলতে শোনা যায়, ‘আমি জানি তুমি এই বিশ্বকাপটাকে স্পেশাল করে রাখতে চাও। আমি বিশ্বাস করি তুমি পারবে। শুভকামনা বাবা, তুমি আমার গল্পের নায়ক।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭