ইনসাইড বাংলাদেশ

বিমান বিধ্বস্তে আহতদের ঢামেকে অস্ত্রপচার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/03/2018


Thumbnail

নেপালে বিমান বিধ্বস্তে আহত শাহরিন আহমেদের ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে অস্ত্রোপাচার করা হচ্ছে। বুধবার সকাল ১০টায় তাঁর অস্ত্রোপাচার শুরু হয়। এরপর আহত শাহীন বেপারীর অস্ত্রোপাচার করা হবে জানিয়েছে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিট।

গত বৃহস্পতিবার বিকেল ৩টা ৪৮ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি০০৭২ ফ্লাইটে শাহরিন আহমেদকে ঢাকা আনা হয়। পরে ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্সে করে শাহ‌রিন আহমেদকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

এছাড়াও নেপালে বিমান বিধ্বস্তে আহত আরো কামরুন্নাহার স্বর্ণা, মেহেদী হাসান, আলমুন্নাহার অ্যানি ও রাশেদ রুবায়েতরা এখন ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন আছেন।

এছাড়া ১৯ মার্চ সোমবার বিকাল ৪টা ০৫ মিনিটে নেপাল থেকে ২৩ জনের লাশবাহী বাংলাদেশ বিমানবাহিনীর একটি বিশেষ বিমানে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। এরপর বিকাল সাড়ে ৫টার দিকে রাজধানীর বনানীর আর্মি স্টেডিয়ামে জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে নিহতদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা জানানোর পর নিহতদের লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়।

গত ১২ মার্চ ত্রিভুবন বিমানবন্দরে অবতরণকালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট বিধ্বস্ত হয় । এতে নিহত হন ৫১জন। যাদের মধ্যে ২৬ জন বাংলাদেশি রয়েছেন। ময়নাতদন্ত সাপেক্ষে এদের মধ্যে ২৩ জনের মরদেহ শনাক্ত করা হয়েছে। অবশিষ্ট তিন মরদেহ শনাক্ত করারও প্রক্রিয়া চলছে।


বাংলা ইনসাইডার/এএফ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭