ইনসাইড বাংলাদেশ

জবির ৩ গেটে ছাত্রদলের তালা


প্রকাশ: 02/11/2023


Thumbnail

বিএনপির ডাকা অবরোধের সমর্থনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩টি গেটে তালা দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল। এসময় প্রতিটি গেটে ‘সর্বাত্মক অবরোধ’ লেখা সম্বলিত একটি করে ব্যানার ঝুলিয়ে দেন তারা। বৃহস্পতিবার (২ নভেম্বর) বিএনপির ডাকা অবরোধের তৃতীয় দিনে সকাল ৭টার দিকে তালা ঝুলিয়ে দেওয়ার এ ঘটনা ঘটে। 

 

জানা যায়, জবি শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ৪ নং গেট (ব্যাংকের গেট) ও পোগোজ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ গেটে তালা ও ব্যানার ঝুলিয়ে দেয়। পোগজ ল্যাবরেটরীর গেটে তালা ও ব্যানার ঝোলানোর সময় পুলিশ তাদের ধাওয়া করে।

 

এরআগে এদিন ভোরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের অন্যতম যুগ্ম সাধারণ সম্পাদক মো:মাহমুদুল হাসান খান (মাহমুদ) এর নেতৃত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটকে তালা ঝুলানো হয়।

 

এসময় সহ সাধারণ সম্পাদক মো:মেহেদী হাসান রুদ্র, সহ সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সহ সাংগঠনিক সম্পাদক সাজ্জাত শান্ত, ক্রীড়া সম্পাদক কামরুল হাসান নাফিজ উপস্থিত ছিলেন।

 

এবিষয়ে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, আওয়ামী লীগ ও আওয়ামী লীগের দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতির বিচার, জনগণের ভোটাধিকার প্রয়োগ নিশ্চিত, দেশের গণতন্ত্র ফিরিয়ে আনা, দেশের বিচার ব্যবস্থা সংশোধন করা ও এক দফা দাবি আদায়ের এ অবরোধে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অবরোধ পালিত হবে না এটা কোনো‌ ভাবেই মেনে নেয়া যায় না। সেই অবরোধের লক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল আজ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গেটে তালা দিয়ে দেশের জনগণের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীকে এ অবরোধ পালনে উৎসাহিত করছি।

 

সভাপতি আসাদুজ্জামান  আসলাম বলেন,  এক দফা দাবি আদায় এবং বিএনপির শান্তিপূর্ণ মহা সমাবেশে পুলিশলীগ ও আওয়ামী সন্ত্রাসীদের বর্বর হামলা ও গণ গ্রেফতারের প্রতিবাদে আমরা অবরোধ পালন করছি।

 

অবরোধের তৃতীয় দিনে আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গেটে তালা ঝুলিয়েছি এবং দেশনায়ক তারেক রহমানের জনগণের স্বার্থ রক্ষার অবরোধ সফল করার লিখিত ব্যানার লাগিয়ে দিয়েছি। আমি মনে করি বিশ্ববিদ্যালয়ের এই ফ্যাসিস্ট সরকারের আজ্ঞাবহ প্রশাসন জনগনের স্বার্থ রক্ষার অবরোধকে সমর্থন জানিয়ে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখবেন। আর যদি বিশ্ববিদ্যালয় বন্ধ না রাখেন সামনের যে কোন সহিংসতা এবং অপ্রীতিকর ঘটনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল বলতে চায় আমাদের এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত যতই হামলা মামলা গ্রেফতার করুক আমরা রাজপথে ছিলাম, আছি, ইনশাআল্লাহ জনগণের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথেই থাকবো ইনশাআল্লাহ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭