কালার ইনসাইড

হুমায়রা হিমুর আকস্মিক মৃত্যুতে ‘স্তব্ধ’ শোবিজ অঙ্গন


প্রকাশ: 02/11/2023


Thumbnail

ছোটপর্দার জনপ্রিয় তারকা অভিনেত্রী হুমায়রা হিমুর রহস্যজনক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (০২ নভেম্বর) বিকেলে তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। অভিনেত্রীর এই আকস্মিক মৃত্যুর খবরে শোকে ‘স্তব্ধ’ শোবিজ অঙ্গনের তারকারা। সহকর্মী অভিনেত্রীকে হারিয়ে শোকের মাতম চলছে সামাজিকমাধ্যমে। নির্মাতা থেকে অভিনয়শিল্পী, সবাই হিমুর মৃত্যু মেনে নিতে পারছেন না কোনভাবেই।

হিমুর মৃত্যুর খবরে চমকে গেছেন অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়। ফেসবুকে অভিনেত্রীর সঙ্গে এক সাক্ষাৎকার প্রকাশ করে তিনি লিখেছেন, হুমায়রা হিমু ? এটা কি শুনলাম?

নির্মাতা চয়নিকা চৌধুরী লিখেছেন, প্রিয় হিমু। যদিও তোমার সাথে অনেকদিন কথা হয়নি, তাও এক বছর হলো। কিন্তু কাজটা তুমি একদম ভালো করোনি। ভীষণ রাগ হচ্ছে। যত যাই হোক, জীবন একটাই আর জীবন সুন্দর। বেঁচে থাকাটা অনেক আনন্দের। আফসোস করে তিনি আরও লিখেছেন, ‘আসলেই তুমি একটা অন্যায় কাজ করেছ নিজের উপর। একা একা চলে গেলে? নিজে নিজেই? তোমার আশে পাশের মানুষ একদম ভালো ছিল না। তোমাকে বকাও দিয়েছিলাম। আজ মনে হচ্ছে, বকাটা কন্টিনিউ করতাম যদি!’

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন, ওপারে ভালো থেকো। কিছু বলার ভাষা নেই।

অভিনেতা সিদ্দিক লিখেছেন, অভিনেত্রী হুমায়রা হিমু আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

চিত্রনায়িকা জাহারা মিতু লিখেছেন, ‘চিত্রগ্রাহক আজিজ ভাই, কুস্তিগীর চলচ্চিত্রে কাজ করতে গিয়ে উনার সাথে পরিচয়। আজ ভোরে সেই ভাই ঘুমের মধ্যেই পৃথিবী ছেড়েছেন। একটু আগে শুনলাম, অভিনেত্রী হুমায়রা হিমু আত্মহত্যা করেছেন। তার সাথে পরিচিত আমি। একই দিনে দু’জন মানুষের পরলোক গমনের খবরে মানুষিক এক যন্ত্রনা হচ্ছে। মৃত্যু পরম সত্য, যে সত্য মেনে নেয়া কষ্টের। অনেক কষ্টের।

হিমুর মৃত্যুর খবরে অভিনেত্রী শানু লিখেছেন, অভিমানের আচমকা মৃত্যু যখন হল সেই অভিমানের খবর রেখেছিল কি কেউ, বলো? শুধু মৃত্যুটাই তো এক জবর খবর হল। রঙের নিষ্ঠুরতার কাছেই যেন আজ বিষাদ খুন হল! কাছের মানুষের অভিমানের খোঁজ জানাটা, মনের যত্ন নেয়ার সময় এসেছে সবার। এমন অভিমানী মৃত্যু কাম্য নয়, কখনো। হুমায়রা হিমু, অভিমানকে জিতিয়ে দিয়ে কি লাভ হল? ভাষা নেই কিছু বলার। ভালো থেকো পরপারে।

অভিনেত্রী মনিরা মিঠু শোকবার্তা প্রকাশ করে লিখেছেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। হুমাইরা হিমু। 

চিত্রনায়িকা শান্তা পাল লিখেছেন, লাস্ট শো তে হিমু আপু বলেছিলেন- আম্মু মারা যাওয়ার পর উনি অনেক ডিপ্রেশনের শিকার হন। হিমু আপুর অনেক হ্যালোসিনেশন কাজ করতো। ডিপ্রেশন অনেক মারাত্মক একটা জিনিস, কিন্তু তারপরও মৃত্যু কাম্য নয়।

এদিকে বৃহস্পতিবার বিকালে রাজধানীর উত্তরার বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে  নিয়ে গেলে চিকিৎসকরা হিমুকে মৃত ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেন অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম। 

তিনি বলেন, আজ বিকেল সাড়ে চারটায় হিমুকে উত্তরার একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। বিকাল সাড়ে তিনটার দিকে তিনি মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। তিনি আরও বলেন, ‘শুনেছি, একজন যুবক হিমুকে হাসপাতালে নিয়ে যায়। এরপর সেই যুবক তার মোবাইলসহ পালিয়ে গেছেন।’

এ ব্যাপারে উত্তরা বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) মোর্শেদ আলম বলেন, ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী হুমায়রা হিমু মারা গেছেন বলে শুনেছি। খবরটি জানার পর উত্তরা পশ্চিম থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। কীভাবে তিনি মারা গেছেন, বিস্তারিত জানার চেষ্টা চলছে।

উল্লেখ্য, হুমাইরা হিমু ১৯৮৫ সালের ২৩ নভেম্বর লক্ষ্মীপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ইস্পাহানি কলেজ থেকে এইচএসসি এবং ইডেন মহিলা কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। মঞ্চনাটকে অভিনয়ের মাধ্যমে তিনি প্রথম নাট্য জগতে প্রবেশ করেন। ফ্রেঞ্চ নামক নাট্য দলের হয়ে তিনি অভিনয় করেন।

২০১১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর ভিত্তি করে ‍নির্মিত ‘আমার বন্ধু রাশেদ’ ছবিতে অভিনয়ের মাধ্যমে হুমায়রা হিমু’র চলচ্চিত্রে অভিষেক হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭