ইনসাইড গ্রাউন্ড

শীর্ষে থেকেই সুপার সিক্সে মাশরাফি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/03/2018


Thumbnail

শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের প্রাথমিক পর্ব। আর এই পর্ব শেষে সেরা বোলারদের তালিকায় পেসারদেরই দাপট। আর যার নেতৃত্বে আছেন মাশরাফি বিন মর্তুজা। উইকেট শিকারের তালিকায় ম্যাশ আছেন সবার ওপরে।

লিগে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকারীর চার জনই পেসার। মাশরাফির পরেই আছেন অনূর্ধ্ব-১৯ দলের বাঁহাতি পেসার কাজী অনিক। তিনে বাঁহাতি স্পিনার আসিফ হাসান। চারে আছেন শফিউল ইসলাম। আর পাঁচে আছেন জাতীয় দলের ডানহাতি পেসার মোহাম্মদ শহীদ।

প্রথম পর্ব শেষে ম্যাশ ১৩.২৬ গড়ে ৩০ উইকেট নিয়েছেন। লিগে সবচেয়ে বেশি চারবার ৪ বা তার বেশি উইকেট শিকার করেছেন মাশরাফি। সেরা বোলিং ৬/৪৪। অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে টানা চার বলে নেন চার উইকেট। দুইয়ে থাকা মোহামেডানের ১৯ বছর বয়সী পেসার অনিক ১৯.১০ গড়ে নিয়েছেন ২৮ উইকেট। তার সেরা ৪৪ রানে ৬ উইকেট। তবে মোহামেডানে খেলা এই পেসারকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ আছে অন্যদের। কেননা প্রাথমিক পর্বেই শেষ হয়ে গেছে মোহামেডানের লিগ। তিনে থাকা একমাত্র স্পিনার আসিফের হাত ধরে এসেছিল লিগের প্রথম হ্যাটট্রিক। বাঁহাতি এই স্পিনার লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ১৮.২৬ গড়ে শিকার করেন ২৩ উইকেট। সেরা বোলিং ৪/২৩। জাতীয় দলে জায়গা হারানো শফিউল লিগে আছেন চেনা ছন্দে। এই পেসার ২৩.৩৬ গড়ে নিয়েছেন ২২ উইকেট। তার সেরা ৪/৪৮। রূপগঞ্জের পেসার শহীদ ২১ উইকেট নিয়েছেন ২৪.৪৭ গড়ে। তার সেরা বোলিং ৪/৪১।

প্রাথমিক পর্বে সেরা বোলিংয়ের কৃতিত্ব ইয়াসিন আরাফাতের। এই তরুণ আবাহনীর বিপক্ষে ৪০ রান দিয়ে নেন ৮ উইকেট। লিস্ট ‘এ’ ক্রিকেটে ও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এটাই বাংলাদেশের কোনো বোলারের সেরা বোলিং।


বাংলা ইনসাইডার/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭