ইনসাইড বাংলাদেশ

আসন্ন নির্বাচন পর্যবেক্ষণে বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানালো সরকার


প্রকাশ: 03/11/2023


Thumbnail

আসন্ন বাংলাদেশের সংসদ নির্বাচনকে সামনে রেখে এবার বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জাননিয়েছে সরকার। ক্রমেই ঘনিয়ে আসা বাংলাদেশের জাতীয় নির্বাচন পর্যবেক্ষণে আন্তর্জাতিক পর্যবেক্ষক এবং বিদেশি গণমাধ্যমকর্মীদের আমন্ত্রণ জানিয়ে ইতোমধ্যেই ঢাকায় বিদেশি মিশনগুলোতে কূটনৈতিকপত্র দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গত বুধবার (১ নভেম্বর) এ পত্র পাঠানো হয়েছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট কূটনৈতিক সূত্র জানিয়েছে, ঢাকার বিভিন্ন হাইকমিশন, দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার দপ্তরে পাঠানো কূটনৈতিক পত্রে আগামী জানুয়ারিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

আর এ তথ্য জানিয়ে বলা হয়েছে, নির্বাচন কমিশনের পক্ষ থেকে আন্তর্জাতিক পর্যবেক্ষক এবং বিদেশি গণমাধ্যমকর্মীদের আগামী নির্বাচন পর্যবেক্ষণের জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে।

এ কূটনৈতিক পত্রে আরও বলা হয়, নির্বাচন কমিশনে চায় দেশের পর্যবেক্ষক ও গণমাধ্যমকর্মীদের মতো করে বিদেশি পর্যবেক্ষক এবং গণমাধ্যমকর্মীরাও বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণে আসুক। এছাড়া নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহীদের আবেদন করার অনুরোধ জানানো হয়।

এ কূটনৈতিক পত্রে এ নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন করার বিষয়ে সরকার প্রতিশ্রুতিবদ্ধ বলেও উল্লেখ করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭