ইনসাইড গ্রাউন্ড

পাকদের বিপক্ষে ২০২৩ বিশ্বকাপের ২য় সর্বোচ্চ রানের টার্গেট কিউইদের


প্রকাশ: 04/11/2023


Thumbnail

পাকিস্তানি বোলারদের নিয়ে যেন ছেলেখেলা করলো কিউই ব্যাটাররা। বিশ্বকাপের ৩৫তম ম্যাচে টস জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত নিয়ে হয়তো ভুলই করেছে পাকিস্তান। অন্তত নিউজিল্যান্ড ব্যাটারদের ব্যাটিংয়ে তাই মনে হয়েছে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড রাচিন রাবিন্দ্রর সেঞ্চুরি আর কেন উইলিয়ামসনের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে বাবর আজমদেরকে ৪০২ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে। এই রান চলতি বিশ্বকাপের ২য় সর্বোচ্চ রান।  ৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকা শ্রীলঙ্কাকে ৫ উইকেটে ৪২৮ রানের লক্ষ্য দিয়েছিল।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়াটা যে চরম একটি ভুল ছিল, তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন নিউজিল্যান্ড ব্যাটাররা। বাঁ-হাতি স্লো অর্থোডক্স হিসেবে দলে সুযোগ পেয়েছিলেন কিউই ক্রিকেটার রাচিন রাবিন্দ্রা। কিন্তু বিশ্বকাপে এসে তিনি হয়ে গেলেন পুরোপুরি একজন ব্যাটার। এখনও পর্যন্ত বিশ্বকাপে তিনটি সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।

 

আজও পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি এলো এই কিউই ব্যাটারের ব্যাট থেকে। ৯৪ বলে ১০৮ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হন তিনি। ১৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ১টি। সেঞ্চুরির কাছাকাছি পৌঁছেছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু ৫ রানের আক্ষেপ থেকে গেলো তার। ৯৫ রানে আউট হয়ে যান ইফতিখার আহমেদের বলে। ৭৯ বলে ১০ বাউন্ডারি এবং ২ ছক্কায় এই রান করেন তিনি।

 

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলার সময়ই হাতের আঙ্গুলে চোট পান উইলিয়ামসন। এরপর বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি তিনি। অবশেষে আজ মাঠে ফিরেই দুর্দান্ত ব্যাটিং করলেন কিউই অধিনায়ক।

 

ওপেনার ডেভন কনওয়ে ৩৫ রান করে হাসান আলির বলে আউট হন। ২৯ রান করে হারিস রউফের বলে বোল্ড হন ড্যারিল মিচেল। 


পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম। তিনি ১০ ওভার বল করে ৬০ রান দিয়ে ৩ উইকেট নেন। সবচেয়ে খরুচে বোলার ছিলেন শাহীন আফ্রিদি। তিনি ১০ ওভারে ৯০ রান দিয়ে কোনও উইকেট পাননি।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭