ওয়ার্ল্ড ইনসাইড

গাজায় সহিংসতায় যাদের প্রাণ না কাঁদে, তারা পাথরের তৈরি : পুতিন


প্রকাশ: 04/11/2023


Thumbnail

গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর নির্মমতার বিরুদ্ধে আবারও প্রতিবাদ জানালেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার (৩ অক্টোবর) মস্কোতে এক উচ্চ পর্যায়ের সরকারি বৈঠকে তিনি একথা বলেন।

পুতিন বলেন, গাজায় সহিংসতায় হতাহত শিশু-নারী ও বেসামরিক লোকজনকে দেখেও যাদের প্রাণ কেঁদে না ওঠে, যাদের হৃদয় পাথরের তৈরি তারাই চুপচাপ গাজার ঘটনা দেখে যেতে পারে। যেখানে ইসরায়েল প্রায় চার সপ্তাহ ধরে আকাশ ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে।’

রুশ প্রেসিডেন্ট বলেন, ‘একটি স্ফুলিঙ্গ কিংবা গোলা নিক্ষেপ করা সহজ, খুবই সহজ কিন্তু তারপর যে পরিস্থিতির সৃষ্টি হয়, আপনি যদি স্বাভাবিক মানুষ হন, তাহলে যখন হামলায় রক্তাক্ত শিশুদের যন্ত্রণা আপনি নিজের চোখে দেখবেন, সে সময় আপনার হাতের মুঠো দৃঢ় হবে এবং চোখ অশ্রুতে ভরে উঠবে। এটি হল যে কোনো মানুষ সাধারণ প্রতিক্রিয়া।’

তিনি জোর দিয়ে বলেন, আমাদের অবশ্যই এই সমস্ত ঘটনাগুলোকে যৌক্তিকভাবে উপলব্ধি করতে হবে, বুঝতে হবে এই সব কোথা থেকে আসে এবং এই আশুভ শক্তির মূল কোথায়।

ইউক্রেনের দুর্নীতিগ্রস্থ প্রশাসনের কারণে কিয়েভের কাছে সরবরাহ করা অস্ত্র মধ্যপ্রাচ্যে চলে যাচ্ছে বলেও দাবি করেন রুশ প্রেসিডেন্ট। 

তিনি বলেন, এখন তারা বলছে ইউক্রেন পাঠানো অস্ত্র মধ্যপ্রাচ্যে দেখা যাচ্ছে। অবশ্যই এটা ঘটছে কারণ তারা (ইউক্রেনীয়রা) অস্ত্র বিক্রি করছে। সেখান থেকে তা (পশ্চিমা অস্ত্র) তালেবানসহ অন্য সব জায়গায় যাচ্ছে।

 আল-আকসা মসজিদে মুসল্লিদের ধারাবাহিক নির্জাতনের প্রতিবাদে ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলায় ১৪শ জনেরও বেশি মানুষ নিহত হয়।গাজায় ইসরায়েলি পাল্টা হামলায় কমপক্ষে ৯২২৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। যার মধ্যে অধিকাংশই শিশু ও নারী।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭