ওয়ার্ল্ড ইনসাইড

অস্ট্রেলিয়ার প্রত্যন্ত অঞ্চলে বিমান দুর্ঘটনায় ৩ দমকলকর্মী নিহত


প্রকাশ: 05/11/2023


Thumbnail

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের প্রত্যন্ত অঞ্চলে একটি হালকা বিমান বিধ্বস্ত হয়ে এতে থাকা তিন দমকলকর্মী নিহত হয়েছেন। এই এলাকাটি প্রাদেশিক রাজধানী ব্রিসবেন থেকে প্রায় ১৫০০ কিলোমিটার (৯৩২ মাইল) উত্তরে অবস্থিত। বর্তমানে অস্ট্রেলিয়ার কিছু অংশে দাবানল মোকাবেলার কাজ চলছে, নিহত কর্মীরা এ সংক্রান্ত কাজেই যুক্ত ছিলেন বলে জানা গেছে।

রোববার (৫ নভেম্বর) সকালে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

দমকলকর্মীদের বহরকারী ওই বিমানটি ম্যাককিনলে শহরের প্রত্যন্ত শহরতলীতে বিধ্বস্ত হয় বলে জানা গেছে। স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে এ খবরটি জরুরি কর্তৃপক্ষকে অবহিত করা হয়।

এদিকে কুইন্সল্যান্ডের অগ্নিনির্বাপক কর্মীরা প্রদেশটিতে ছড়িয়ে পড়া দাবানল নিয়ন্ত্রণে লড়াই করছে। দাবানলে সেখানে এখন পর্যন্ত দুজন মারা গেছে। এছাড়া কয়েক ডজন বাড়ি ধ্বংস হয়ে গেছে এবং বহু মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার আদেশ দিয়েছে কর্তৃপক্ষ।

দুর্ঘটনার বিষয়ে পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘বিমানটিতে আরোহী হিসেবে থাকা তিনজন লোককে শনাক্ত এবং মৃত বলে নিশ্চিত করা হয়েছে। হালকা ওই বিমানটি ফায়ার ম্যাপিং করার জন্য কুইন্সল্যান্ড ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসেসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিল।’

এদিকে ‘সাহসী অগ্নিনির্বাপক কর্মীদের যারা প্রাণ হারিয়েছেন’ তাদের পরিবার এবং বন্ধুদের জন্য অস্ট্রেলিয়ানদের সমবেদনা রয়েছে বলে প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ জানিয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭