ইনসাইড গ্রাউন্ড

ম্যাচ জয়ী ফখর জামানকে কত টাকা পুরস্কার দিচ্ছে পিসিবি?


প্রকাশ: 05/11/2023


Thumbnail

ভারত বিশ্বকাপে জয় একরকম অধরাই ছিল পাকিস্তানের। জয়ের জন্য মরিয়া এই দলটি বার বার হারতে হারতে সমালোচনার বেড়াজালে বন্দী হয়ে ছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে জিতে পয়েন্ট টেবিলের নিচের সারিতে নামতে থাকা সেই দলটিই জয় তুলে নিল। আক্ষরিক অর্থে এই ম্যাচটি ছিল তাদের বাঁচা-মরার লড়াই।

এমন ম্যাচে কিউইদের রান পাহাড়ের জবাব দিতে নেমে টর্নেডো গতিতে সেঞ্চুরি তুলে নেন ফখর জামান। মূলত তার সেঞ্চুরিতেই বৃষ্টি আইনে ২১ রানে জিতে যায় পাকিস্তান। ম্যাচজয়ী ইনিংস খেলায় ফখরকে পুরস্কৃত করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

 

ম্যাচে ৮১ বলে ১৫৫.৫৫ স্ট্রাইক রেটে ১২৬ রানের হার না মানা ইনিংসে দলকে রোমাঞ্চকর জয় এনে দেওয়া ওপেনার ফখরকে ১ মিলিয়ন পাকিস্তানি রুপি পুরস্কৃত করতে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। পিসিবি মিডিয়ার বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে পাকিস্তানি গণমাধ্যম ক্রিকেট পাকিস্তান।

 

জানা গেছে, ম্যাচের পর পিসিবি ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ ফখর জামানের সাথে টেলিফোন কথা বলেছেন। তার সুন্দর ইনিংসের প্রশংসা করেন। ফখরের জন্য ১ মিলিয়ন পাকিস্তানি রুপি পুরস্কার ঘোষণার পাশাপাশি তিনি পুরো দলকে শুভেচ্ছা জানান এবং ভবিষ্যতে একই ধরনের পারফরম্যান্সে সাফল্যের সঙ্গী হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

 

ম্যাচে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০১ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ১ উইকেট হারালেও বাবরকে নিয়ে জুটি গড়ে দলকে এগিয়ে নেন ফখর। ৮টি চার ও ১১টি ছক্কার সাহায্যে ৮১ বলে ১২৬ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন। তার ইনিংসের সুবাদে রানরেটে এগিয়ে থাকায় বৃষ্টি আইনে ২১ রানে জিতে যায় পাকিস্তান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭