ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতা, দায় কাঁধে নিলেন হাথুরু


প্রকাশ: 05/11/2023


Thumbnail

এই বিশ্বকাপে পুরো ব্যর্থ যে দলটি তা হলো বাংলাদেশ। যে দলটির আাশা ছিল গগনচুম্বী সেই দলটিই আকাশ ছুঁতে পারেনি, পড়ে আছে মাটিইতেই। কত পরিকল্পনা, কত কাটাছেঁড়া কোচের। অথচ, ফলাফল জিরো।

যে দলটি বছর খানেক আগেও ওয়ানডেতে দারুণ ছন্দে ছিল সেই দলটিই প্রিয় ফরমেটের বিশ্বকাপে তলানির সবচেয়ে নিচের দলটি হয়েই দেশে ফেরে কি না সন্দেহ!

এমনকি ওয়ানডে সুপার লিগেও তৃতীয় স্থানে থেকে শেষ করেছিল বাংলাদেশ। কিন্তু চন্ডিকা হাথুরুসিংহে দ্বিতীয় মেয়াদে কোচ হয়ে ফেরার পর সব যেন উলট-পালট হয়ে গেছে! সেমির স্বপ্ন নিয়ে ভারতে যাওয়া সাকিবদের এখন সেরা আটে থাকাই বড় চ্যালেঞ্জ! দলের এমন বাজে পারফরম্যান্সের দায় নিজের কাঁধে নিলেন হাথুরুসিংহে।

 

শ্রীলঙ্কা ম্যাচের আগে আজ সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশ কোচ বলেন, 'আমি এই দলের বাকিদের মতোই দায় নিচ্ছি। আমরা সমর্থক ও নিজেদেরকে হতাশ করেছি। সেরা ক্রিকেটটা খেলতে পারিনি কিন্তু প্রথম ম্যাচ থেকে এখন এসে কিছুই বদলে যায়নি। কেবল আমরা যা শুনছি, সেটা বদলেছে। স্কিল কোথাও চলে যায়নি।'

তিনি আরও যোগ করেন, ‘আমার মনে হয় আমরা নিজেদেরকে বাড়তি প্রত্যাশা দিয়ে দমিয়ে রেখেছি। এই একটা ব্যাপার নিয়েই আমরা ভাবতে পারি, কারণ আপনি ঠিকই বলেছেন, সামর্থ্য অনুযায়ী অথবা বিশ্বকাপে আসার আগে খেলা সেরা ক্রিকেটটা খেলতে পারিনি। সেদিক থেকে আমাদের আয়নায় তাকাতে হবে আর দেখতে হবে কী ভুল হলো।'-



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭