ইনসাইড গ্রাউন্ড

আফ্রিকা বধে ভারতের ৩২৭ রানের চ্যালেঞ্জ


প্রকাশ: 05/11/2023


Thumbnail

বিশ্বকাপের ৩৭তম ম্যাচে কলকাতার ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকাকে চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দিয়েছে রোহিত-কোহলিরা। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ভারত করেছে ৩২৬ রান। দলের পক্ষে ভিরাট কোহলি সর্বোচ্চ ১২১ বলে ১০১ রান করেন।

এই ম্যাচ জিততে হলে আফ্রিকানদের করতে হবে ৩২৭ রান। ভারতের ইনিংসের উল্লেখযোগ্য দিক ছিল ভিরাট কোহলির ৩৫তম জন্মদিনে ৪৯তম সেঞ্চুরি পাওয়া। তিনি এই সেঞ্চুরির মাধ্যমে গ্রেট শচীন টেন্ডুলকারকে ছুঁয়ে ফেললেন।

 

টস জিতে ভারত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। দারুণ শুরু এনে দেয় দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। তাদের ঝড়ো ব্যাটিংয়ে প্রথম দলীয় পঞ্চাশ রান আসে মাত্র ২৭ বলে। প্রথম পাওয়ার প্লেতে ৯-এর উপরে রান রেট ছিল ভারতের।

দলীয় ৬২ রানে রোহিত শর্মা আউট হন। তিনি ২৪ বলে ৪০ রান করেন। শুভমান গিল ২৪ বলে ২৩ রান করে আউট হন দলীয় ৯৩ রানের মাথায়।

এরপর জুটি গড়ে তোলেন ভিরাট কোহলি ও শ্রেয়াস আয়ার। একসময় মনে হচ্ছিল ভিরাট ও শ্রেয়াস দুজনই সেঞ্চুরি করবেন। কিন্তু, তিনি দলীয় ২২৭ রানে ৮৭ বলে ৭৭ রানে আউট হয়ে গেলে তাদের ১৩৪ রানের জুটি ভেঙে যায়।

এরপর কে এল রাহুল ও সূর্যকুমার যাদব খুব বেশি অবদান রাখতে পারেননি। তবে ভিরাট একপাশ আগলে ছিলেন। শেষে রবীন্দ্র জাদেজা এসে দারুণভাবে ফিনিশারের কাজটি করেন। তিনি ১৫ বলে ৩টি চার ও ১টি ছয়ে ২৯ রান করলে টোটাল স্কোর দাঁড়ায় ৩২৬ রানে।

দক্ষিণ আফ্রিকার অধিনায় বাভুমা ৬জন বোলারকে ব্যবহার করেছেন। এরমধ্যে একমাত্র মার্করাম ছাড়া বাকি লুঙ্গি এনগিডি, মার্কো জনসেন, কাগিসো রাবাদা, কেশভ মহারাজ ও তাবরেজ শামসি প্রত্যেকেই একটি করে উইকেট পান।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭