কালার ইনসাইড

গাজাবাসীদের জন্য ঢাকায় কনসার্ট ‘টু গাজা ফ্রম ঢাকা’


প্রকাশ: 05/11/2023


Thumbnail

যুদ্ধবিধ্বস্ত, গণহত্যার শিকার ফিলিস্তিনের গাজার জন্য কনসার্টের আয়োজন করেছে ঢাকার একদল তরুণ। ‘আর্টিস্ট অ্যাগেইনস্ট জেনোসাইড ফ্রন্ট’ থেকে অর্থসংগ্রহণমূলক এই কনসার্টের শিরোনাম দেওয়া হয়েছে ‘টু গাজা ফ্রম ঢাকা’। কনসার্ট থেকে অর্জিত অর্থ ‘রেড ক্রিসেন্ট’ অথবা ‘প্যালেস্টাইন চিলড্রেন্স ফান্ড’র মাধ্যমে ফিলিস্তিনের যুদ্ধবিধ্বস্ত অসহায় বেসামরিক জনগণের খাবার ও চিকিৎসার জন্য পাঠানো হবে।

প্ল্যাটফর্মটির অন্যতম মুখপাত্র সংগীতশিল্পী আহমেদ হাসান সানি জানান, ‘আমাদের স্বাধীনতা সংগ্রামকালেও বহু শিল্পী পৃথিবীর নানা প্রান্ত থেকে কথা বলেছে- গণহত্যা বন্ধ করো। আমরা তাদেরই উত্তরসূরি। কনসার্টটি কোনো ব্যক্তিগত আয়োজনের নয়। তাদের সেই বলার সাহস নিয়েই আর্টিস্ট অ্যাগেইনস্ট জেনোসাইড ফ্রন্ট থেকে আমাদের এই আয়োজন। এখানে সবাই নিজেদের ইচ্ছায় অংশগ্রহণ করতে পারবে।’

তিনি জানান, এই কনসার্টে অন্তত ১৫টির মতো ব্যান্ড ও সংগীতশিল্পী গান পরিবেশন করবেন। ইতিমধ্যে মাকসুদ ও ঢাকা, নেমেসিস ব্যান্ডের জোয়াদ রেজা চৌধুরী, কার্নিভাল, মাশা ইসলাম, র‍্যাপার সাফায়েত, আসির আরমানকে চূড়ান্ত করা হয়েছে। কয়েক দিনের মধ্যে আরও কয়েকটি ব্যান্ড ও শিল্পীকে চূড়ান্ত করা হবে।

তিনি আরও বলেন, ‘কনসার্টের পাশাপাশি কার্টুনিস্ট মোরশেদ মিশু শহরের দেয়ালে দেয়ালে ফিলিস্তিনে চলমান গণহত্যার বিরুদ্ধে প্রতিবাদী গ্রাফিতি আঁকবেন। আমরা দুজনই প্রথম ফিলিস্তিনের জন্য কিছু করার তাগিদে এক হয়েছি। কনসার্টের ভাবনা ভেবেছি। এখানে যেকোনো শিল্পী তার যেকোনো কাজ নিয়ে আমাদের সঙ্গী হতে পারবেন। হোক ছবি আঁকা, দেয়ালচিত্র তৈরি বা যেকোনো কিছু।’

আপাতত কনসার্টের তারিখ নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর। তবে এটি যেকোন সঙ্গত কারণে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এটি অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল মাঠে। টিকিটের মূল্য রাখা হয়েছে মাত্র ৫০০ টাকা। তবে এর বেশি যদি কেউ ডোনেশন দিতে চায়, সেই ব্যবস্থায়ও রাখা হয়েছে বলে জানান আহমেদ হাসান সানি।

উল্লেখ্য, আর্টিস্ট অ্যাগেইনস্ট জেনোসাইডের মুখপাত্র হিসেবে রয়েছে আহমেদ হাসান সানি, কার্টুনিস্ট মোরশেদ মিশু ও শিল্প নির্দেশক রঞ্জন রব্বানী।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭