ইনসাইড গ্রাউন্ড

নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে ফিরলেন মোরসালিন


প্রকাশ: 05/11/2023


Thumbnail

ক্লাব ফুটবলে এক কেলেঙ্কারি করে বসেন জাতীয় দলের তিন ফুটবলার। যাদের মধ্যে মোরসালিনও ছিলেন। তবে তপু বর্মন ও জিকোর নিষেধাজ্ঞা থাকায় জাতীয় দলে ফিরতে তাদের সময় লাগবে। তবে কোচের চাওয়াতে জাতীয় দলে ফিরলেন মোরসালিন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচের জন্য আগামীকাল থেকে প্রস্তুতি শুরু করতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আজ কোচ হাভিয়ের কাবরেরা প্রস্তুতি ক্যাম্পের জন্য ৩০ খেলোয়াড়েরর নাম ঘোষণা করেছেন। যেখানে শৃঙ্খলাজনিত কারণে মালদ্বীপের বিপক্ষে প্লে অফের কোন লেগেই জায়গা না পাওয়া শেখ মোরসালিনকে ফিরিয়েছেন তিনি। কাবরেরা এই দলে এলিট একাডেমি থেকে মাত্রই উঠে আসা তরুণ মিডফিল্ডার চন্দন রায়কেও রেখেছেন।

 

এলিট একাডেমির সবশেষ নিলামে চন্দনকে কিনে নেয় শেখ রাসেল ক্রীড়া চক্র। স্বাধীনতা কাপে রাসেলের জার্সিতে সেই চন্দনের পারফরম্যান্স মনে ধরেছে তাঁর। এছাড়া এবারের দলে ফিরেছেন সেন্ট্রাল ডিফেন্ডার রিয়াদুল হাসান রাফি ও গোলরক্ষক মাহফুজ হাসান। রিয়াদ একটা সময় জাতীয় দলে নিয়মিত খেলেছেন।

গোলরক্ষক আনিসুর রহমান জিকো নিষিদ্ধ আগামী মার্চ পর্যন্ত। দলে মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবণ ও পাপ্পু হাসানের সঙ্গে এবার ডাক পেয়েছেন শেখ জামালের গোলরক্ষক মাহফুজ হাসান। ক্লাবে মোরসালিনের নিষেধাজ্ঞা উঠে যায় বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় লেগ খেলার আগেই।

 

কাবরেরা তবু তাঁকে রাখেননি সেই ম্যাচে। এবার মূল বাছাইয়ের আগে ঠিই ফেরালেন এই তরুণ ফরোয়ার্ডকে। ক্যাম্পে ডাক পাওয়া বসুন্ধরা কিংসের ফুটবলাররা অবশ্য অনুশীলনে যোগ দেবেন তাদের এএফসি কাপ ম্যাচের পর ৯ নভেম্বর।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭