ইনসাইড বাংলাদেশ

অবরোধের দ্বিতীয় দিন: রাজধানীতে গণপরিবহন কম


প্রকাশ: 06/11/2023


Thumbnail

দ্বিতীয় দফায় বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিন আজ। আবরোধের প্রথম দিনে রাজধানীসহ সারাদেশে ১৯টি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। আজ অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে গণপরিবহন অনেকটাই কম চলতে দেখা গেছে। এর ফলে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীরা।

সোমবার (৬ নভেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন এলাকায় এমন চিত্র দেখা গেছে।

এদিন রাজধানীর গুলিস্তান, পল্টন, প্রেস ক্লাব, শাহবাগ, বাংলামোটর ও কাওরান বাজার এলাকায় খুব কম গণপরিবহন চলতে দেখা গেছে। বিশেষ করে বাস খুব কম। স্টপেজে দাঁড়ালে বেশি কিছুক্ষণ পর পর বাস আসছে। ফলে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীরা। অনেককেই গাড়ির জন্য দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। কেউ বা বাধ্য হয়ে পাঠাওয়ে মোটরসাইকেল ভাড়া করে গন্তব্যস্থলে ছুটেছেন। আবার অনেকে কোন যানবাহন না পেয়ে হেঁটেই গন্তব্যে রওনা হয়েছেন। একই অবস্থা দেখা গেছে রাজধানীর উত্তরা, টেকনিক্যাল, মালিবাগেও। 

টেকনিক্যাল বাসস্টপেজে দাঁড়িয়ে থাকা রাব্বি নামে এক বেসরকারি কর্মকর্তা বলেন, ধানমন্ডি অফিস কিন্তু এখনও বাস পাচ্ছি না। বাস নেই বললেই চলে। যেগুলো আসছে সেগুলোতেও জায়গা নেই। আর কিছুক্ষণের মধ্যে বাস না পেলে সিএনজি অথবা পাঠান নেব ভাবছি। 

এর আগে, দ্বিতীয় দফায় অবরোধ শুরুর প্রথম দিন রোববারও রাজধানীতে গণপরিবহন কম ছিল। ফলে সেদিনও ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলছিল। সমাবেশ চলাকালে এক পর্যায়ে দলটির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর ফলে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। পরে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে দলটি। হরতাল শেষে একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিনদিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়। যা শেষ হয় গত ২ নভেম্বর। এরপর আবার দুইদিন বিরতি দিয়ে ৫ ও ৬ নভেম্বর অবরোধের ডাক দেয় বিএনপি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭