ওয়ার্ল্ড ইনসাইড

গাজায় আবারও ইন্টারনেট ও ফোন সংযোগ বিচ্ছিন্ন, ভয়াবহ হামলা ইসরায়েলের


প্রকাশ: 06/11/2023


Thumbnail

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আবারও ইন্টারনেট ও ফোন সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে ইসরায়েল। রোববার (৬ নভেম্বর) রাতে তৃতীয়বারের মতো এ কাজ করেছে ইসরায়েলি দখলদার বাহিনী। মূলত গাজাকে বিশ্ববাসীর কাছ থেকে যোগাযোগ বিচ্ছিন্ন করে রাখাই এদের উদ্দেশ্য। এছাড়া সংক্ষিপ্ত সময়ের জন্য ইন্টানেট সেবা বন্ধ করে দিয়ে গাজা এবং তার পার্শ্ববর্তী শহরে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরায়েল।

এক বিবৃতিতে পালটেল জানিয়েছে, আমরা ইসরায়েলের অংশ থেকে গাজায় পুরোপুরি ইন্টারনেট সার্ভিস এবং ফোন সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি।

এছাড়া বার্তা সংস্থা এএফপির একজন সাংবাদিক বলেছেন, ইসরায়েলের চালানো হামলা এতটাই ভয়াবহ ছিল যে বিস্ফোরণের শব্দ রাফাহ সীমান্ত থেকে শোনো গেছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েল ভূখণ্ডে হামলা চালায় হামাস। এতে ১৪০০ ইসরায়েলি নিহত হয়ে, জিম্মি করা হয় ২৫০ জনকে। এ ঘটনায় হতবাক হয়ে পুরো ইসরায়েল। পরে গাজায় পাল্টা হামলা শুরু করে ইসরায়েল। হামলায় এ পর্যন্ত প্রায় ১০ হাজার মানুষের মৃত্যু হয়েছে। যার মধ্যে অধিকাংশ নারী ও শিশু। বাস্তুচ্যুত হয়েছে হাজার হাজার মানুষ।

এদিকে গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে বিশ্বের বিভিন্ন দেশে বিক্ষোভ অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু গাজায় যুদ্ধবিরতির পক্ষে নয় ইসরায়েল ও তার মিত্র দেখ যুক্তরাষ্ট্র।

সূত্র: গালফ নিউজ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭