ইনসাইড বাংলাদেশ

ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী


প্রকাশ: 06/11/2023


Thumbnail

সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওমরাহ পালন করেছেন। তিনি মক্কা নগরীর কাবা শরিফে ওমরাহর আনুষ্ঠানিকতা পালনের সময় দেশ ও মুসলিম জাতির কল্যাণে দোয়া করেন।

রোববার (৫ নভেম্বর) মধ্যরাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওমরাহর আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। এ সময় ছোট বোন শেখ রেহানাও ওমরা পালন করেন।

এর আগে মদিনায় মসজিদে নববীতে প্রিয় নবী হজরত মুহাম্মদের (সা.) রওজা জিয়ারত করেন প্রধানমন্ত্রী। তিনি মসজিদে নববীতে আসরের নামাজ আদায় ও ফাতেহা পাঠ করেন এবং বাংলাদেশের জনগণের পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। এরপর মক্কার উদ্দেশে রওনা করেন।

আজ সোমবার (৬ নভেম্বর) সৌদি আরবের জেদ্দায় আন্তর্জাতিক নারী সম্মেলনে যোগ দেবেন তিনি। অরগানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) জেনারেল সেক্রেটারিয়েটের সমন্বয়ে সৌদি আরব ৬-৮ নভেম্বর এ সম্মেলন আয়োজন করছে। প্রধানমন্ত্রী সম্মেলনে যোগ দিয়ে ভাষণ দেবেন।

সম্মেলনে যোগদান ছাড়াও তিনি উইমেন ইন ইসলাম প্রদর্শনীর উদ্বোধন এবং তার সম্মানে নৈশভোজে অংশ নেবেন। ৭ নভেম্বর শেখ হাসিনা মক্কার উদ্দেশে জেদ্দা ত্যাগ করবেন, সেখানে তিনি আল মসজিদুল হারামে (কাবা শরিফ) নামাজ আদায় করবেন। এরপর সন্ধ্যায় দেশের উদ্দেশে মক্কা ত্যাগ করবেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭