ইনসাইড পলিটিক্স

বিএনপি কর্মকাণ্ড সন্ত্রাসী সংগঠনের মতো: জয়


প্রকাশ: 06/11/2023


Thumbnail

২৮ অক্টোবর বিএনপি-জামায়াতের সমাবেশ ঘিরে যে সংঘর্ষের ঘটনা ঘটেছে, তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্সে’ (সাবেক টুইটার) ভিডিও সংবলিত একটি পোস্ট দিয়েছেন প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সেই পোস্টে বিএনপির অফিসিয়াল পেজকে মেনশন করে তিনি লিখেছেন, এদের (বিএনপি) কর্মকাণ্ড ঠিক যেন একটা সন্ত্রাসী সংগঠনের মতো। পিকেটার @bdbnp78 ছাত্র সংগঠন তাদের ‘চলমান অবরোধ’ সফল করতে পুলিশের ভ্যানে ককটেল নিক্ষেপ করেছে।

২৮ অক্টোবরের কথা উল্লেখ করে তিনি লেখেন, কয়েকদিন আগে এই দলের হিংস্র ক্যাডাররা একজন পুলিশ অফিসারকে পিটিয়ে হত্যা করেছে। এ ছাড়াও কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে অগ্নিসংযোগ করেছে। এ ঘটনায় ১০০ জনেরও বেশি পুলিশ অফিসারকে আহত হয়েছেন।

পুলিশ অফিসারের হত্যাকাণ্ডকে স্বাগত জানিয়ে একজন সিনিয়র বিএনপি নেতা প্রকাশ্যে দাবি করেছেন ‘তাদের সমাবেশ সফল হয়েছে’। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সমাজের সুশীল সমাজ।

তিনি আরও লিখেন, ২০১৩ থেকে ২০১৫ সালে বিএনপি-জামায়াত ক্যাডারদের ডাকা এই ধরনের ধর্মঘটে যানবাহনে আগুন, বোমা হামলার স্মৃতি, ঘুমের মধ্যে মানুষ হত্যা করেছিল তারা। সে এসময় কমপক্ষে ৯০ জন পুলিশ সদস্যকে হত্যা করে তারা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭