ইনসাইড গ্রাউন্ড

টাইম আউট হয়ে হেলমেট ছুড়লেন ম্যাথিউস, পড়তে পারেন শাস্তির মুখে


প্রকাশ: 06/11/2023


Thumbnail

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে বিশ্বকাপের ৩৮তম ম্যাচে মাঠে দারুণ নাটক হয়েছে। বিশ্ব দেখেছে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম টাইম আউট। ম্যাচে হয়েছে দারুণ উত্তেজনা। যদিও বিশ্বকাপে টিকে থাকার আর কোনও সম্ভাবনা নেই দুই দলের। তারপরও উত্তেজনা কেন? এই উত্তেজনাকর লড়াইয়ের মূল কারণ চ্যাম্পিয়ান্স ট্রফি।    

 

উত্তেজনাকর এই ম্যাচে ম্যাথিউসের টাইম আউট নিয়ে ঘটেছে এক কাণ্ড। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে টাইম আউট হলেন লঙ্কান ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস। 

 

ঘটনাটি ঘটে ইনিংসের ২৫তম ওভারে। বল করতে আসেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। প্রথম বলে চার মারার পরের বলে লঙ্কান ব্যাটার সাদিরা সামারাবিক্রমা ক্যাচ আউট হন। এরপর ব্যাট করতে নামেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে কোনো বল খেলার আগেই টাইম আউট হয়ে গেছেন তিনি।

 

যে হেলমেট নিয়ে খেলতে নেমেছিলেন ম্যাথিউস, সেটিতে স্বস্তি বোধ করছিলেন না তিনি। পরে নতুন আরেকটি হেলমেট নিয়ে আসা হয়। সেটিতেও খানিকটা সমস্যা ছিল। তাই আবারো হেলমেট পরিবর্তন করতে চান ম্যাথিউস। কিন্তু ততক্ষণে মিনেট তিনিকের বেশি সময় পার হয়ে যায়। টাইম আউটের আবেদন করেন সাকিব। আর তাতে নিয়ম অনুযায়ী আউট দেন আম্পায়ার। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার ঘটল এমন ঘটনা।

 

ভারতের স্থানীয় সময় অনুসারে, ৩টা ৪৯ মিনিটে আউট হন সামারাবিক্রমা। এরপর ৩টা ৫৫ মিনিটে 'টাইমড আউট' ঘোষণা করা হয় ম্যাথিউসকে। এর মাঝে কোনো বল গড়ায়নি মাঠে।

এদিকে আউট হয়ে মাঠ ছাড়ার সময় ডাগ আউটের সামনে তার সেই হেলমেটটি রাগে ছুড়ে মারেন ম্যাথিউস। পরবর্তীতে কোচের সঙ্গে অনেকক্ষণ ধরেই আলোচনা করতে দেখা যায় তাকে। এমনকী সাকিবের সঙ্গেও তর্কে জড়াতে দেখা যায়। খেলা চলাকালে হেলমেট ছুড়ে ফেলার কারণে আচরণবিধি ভঙ্গের দায়ে শাস্তি পেতে পারেন ম্যাথিউস। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭