ক্লাব ইনসাইড

ভিসির বিদায়ে শিক্ষার্থীদের উল্লাস, মিষ্টি বিতরণ


প্রকাশ: 06/11/2023


Thumbnail

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের চার বছরের মেয়াদ শেষ হওয়ায় আনন্দ উল্লাস এবং মিষ্টি বিতরণ করেছে শিক্ষার্থীদের একাংশ। এ সময় ভিসি বিরোধী নানা স্লোগান দেন তারা। 

সোমবার (৬ নভেম্বর) দুপুরের পর মিষ্টি বিতরণ করা হয়। মিষ্টি বিতরণের সময় ভিসি বিরোধী নানা স্লোগান ও প্লাকার্ডে প্রদর্শন করেন শিক্ষার্থীরা। 

গত পাঁচ নভেম্বর সদ্য সাবেক উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের ৪ বছরের মেয়াদ শেষ হয়। তিনি ৫ নভেম্বর শেষ কর্মদিবসের পর বিদায় নেন। এ সময় শিক্ষকদের একাংশ তাকে বিদায়ী ফুলের শুভেচ্ছা জানান। 

শিক্ষার্থীরা জানান, মেয়াদ শেষ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আনন্দিত হয়ে আজকে  মিষ্টি বিতরণ কর্মসূচি পালন করেছে।

মিষ্টি বিতরণকালে এক শিক্ষার্থী জানান,  বিদায়ী ভিসির কাছে কেউ কোন দাবি নিয়ে গেলে তিনি সেগুলোর সমাধানে কোন উদ্যোগ নিতেন না। উল্টো তার কাছে যাওয়ার অপরাধে ছাত্রদের ওপর সন্ত্রাসী হামলা করাতেন। 

আরেক শিক্ষার্থী বলেন, ‘আসলে তার মেরুদণ্ডই ছিলো না। ভিসি হিসেবে তিনি মোটেই যোগ্য নন। স্থানীয় রাজনীতির সাথে যুক্ত হয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করেছেন। এ কারণে তার বিদায়বেলায় কোন শিক্ষার্থীর  কাছ থেকে ফুল নিতে পারেননি তিনি।’


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭