ওয়ার্ল্ড ইনসাইড

যুদ্ধের মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন আয়োজনে অনীহা জেলেনস্কির


প্রকাশ: 07/11/2023


Thumbnail

২০২২ সালের ফ্রেব্রুয়ারিতে শুরু হওয়া এই আগ্রাসন এখনো শেষ হয়নি। এর মধ্যে ঘনিয়ে আসছে ইউক্রেনের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন। 

চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মধ্যে ২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আয়োজন করতে অনীহা প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তার মতে, এটি এখন নির্বাচনের সঠিক সময় নয়। নিয়মিত ভাষণে এসব কথা বলেন দেশটির প্রেসিডেন্ট। মঙ্গলবার ফরাসি বার্তাসংস্থা ফ্রান্স টুয়েন্টি ফোর এই খবর জানিয়েছে।

ভলোদিমির বলেন, এ সময়ে দেশের জনগণকে বিভক্ত না হয়ে একতার সাথে কাজ করতে হবে। আমাদের অবশ্যই এ সিদ্ধান্তে অটল থাকতে হবে যে, এটি এখন প্রতিরক্ষার সময়, যুদ্ধের সময়। যার ওপর রাষ্ট্র এবং জনগণের ভাগ্য নির্ভর করছে। আমার দৃঢ় বিশ্বাস, এখন নির্বাচনের সঠিক সময় নয়।

তিনি সতর্ক করে সেসময় বলেন, বিদেশে বিপুল সংখ্যক ইউক্রেনীয় অবস্থান করায় এবং ফ্রন্টে যুদ্ধরত সৈন্যদের কারণে ভোটগ্রহণ করা কঠিন হবে। ইউক্রেনে গত মাসে যে সংসদীয় নির্বাচন হওয়ার কথা ছিল তাও যুদ্ধের কারণে বাতিল হয়ে গেছে।

এএফপি বলছে, ২০১৯ সালে ইউক্রেনের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন ভলোদিমির জেলেনস্কি। চলতি বছরের সেপ্টেম্বরে তিনি বলেছিলেন, প্রয়োজন হলে তিনি নির্বাচন আয়োজন করতে প্রস্তুত আছেন এবং আন্তর্জাতিক পর্যবেক্ষকদের ভোট পর্যবেক্ষণ করার অনুমতি দেওয়ার কথাও জানিয়েছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭