ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন সাকিব, আজই দেশে ফিরছেন


প্রকাশ: 07/11/2023


Thumbnail

সাকিব নামের আরেক সমার্থক শব্দ যেন আলোচনা। তিনি যেখানেই থাকবেন সেখানেই বিস্তর আলোচনা ঘিরে থাকবে তাকে। বিশ্বকাপের মঞ্চে বাংলাদেশ টানা ব্যর্থ। সেখানে বারবারেই সাকিবের নাম। টানা ৬ ম্যাচ হেরে অষ্টম ম্যাচে শ্রীলঙ্কার সাথে জয় হলো। কিন্তু, সাকিব আলোচনায় ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো টাইম আউট করিয়ে। এই জয়ের কয়েক ঘণ্টা যেতে না যেতে আরেক আলোচনায় সাকিব। যদিও খবরটি খুবই দূর্ভাগ্যজনক। সাকিবের বিশ্বকাপ শেষ।

 

চোটে পড়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন দেশসেরা অলরাউন্ডার। আজ নিজেদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বিসিবিও সংবাদ বিজ্ঞপ্তিতে সাকিবের চোটের বিষয়টি নিশ্চিত করেছে।

 

বাম হাতের তর্জনীতে চোট পেয়েছেন সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময়ই এই চোট পান তিনি। বাংলাদেশের ৩ উইকেটে জয়ের ম্যাচটিতে ৬৫ বলে ৮২ রান করেন সাকিব, তার আগে বল হাতে নেন ২ উইকেট। দলের জয়ে সবচেয়ে বেশি অবদান রাখায় হন ম্যাচসেরাও।

 

ম্যাচ শেষে সাকিবের এক্স-রে করা হয়। সাকিবের চোট নিয়ে বাংলাদেশ জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান আইসিসিকে বলেন, ‘সাকিব ব্যাটিংয়ের সময় বাম হাতের তর্জনীতে চোট পান। ব্যথানাশক ঔষুধ ও হাতে সাপোর্টিং ট্যাপ পেঁচিয়ে তিনি ব্যাটিং চালিয়ে যান।’

 

তিনি আরও বলেন, ‘দিল্লিতে তাঁর জরুরী এক্স-রে করা হয় ম্যাচ শেষে। সেখানে জানানো হয়, তাঁর আঙুলে চিড় ধরেছে। সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ লাগতে পারে। সে আজ পুনর্বাসনের জন্য বাংলাদেশের উদ্দেশে রওনা দেবে।’

 

বাংলাদেশ বিশ্বকাপে তাদের শেষ ম্যাচ খেলবে পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে, ১১ নভেম্বর। চোটের কারণে এই ম্যাচে খেলা হবে না সাকিবের। তাঁর অবর্তমানে মাঠে দলকে নেতৃত্ব দিতে পারেন সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

 

বিশ্বকাপে বাংলাদেশ ৮ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে উঠে এসেছে রাউন্ড রবিনের ৭ নম্বরে। এই স্থানে থাকতে পারলে নিশ্চিত হবে সাকিবদের আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলাও।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭