ইনসাইড পলিটিক্স

আজ সংবাদ সম্মেলনে আসছেন মেজর হাফিজ


প্রকাশ: 08/11/2023


Thumbnail

দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি এবং আসন্ন নির্বাচন নিয়ে নিজের অবস্থান তুলে ধরতে সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

আজ বুধবার (০৮ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর বনানীতে হাফিজের নিজ বাসভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এর আগে মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে এক প্রতিক্রিয়ায় হাফিজ উদ্দিন আহমেদ বলেন, ‘আন্তর্জাতিক মধ্যস্থতায় বিএনপির নির্বাচনে যাওয়া উচিত। বিএনপি নির্বাচনে গেলে আমি সেই নির্বাচনে অংশ নেব।’

আরও পড়ুন: মেজর (অব.) হাফিজের নেতৃত্বে আসছে আরেক বিএনপি?

এদিকে তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী জানিয়েছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ তৃণমূল বিএনপিতে যোগদান করছেন না। তিনি নিজেই একটা কিছু করবেন।

তবে বিএনপি থেকে নেতারা নির্বাচনে অংশ নেবেন বলে মনে করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

গত সোমবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক শান্তি সমাবেশে হাছান মাহমুদ বলেন, অনেকেই লাইন ধরে আছে তৃণমূলে যোগ দেওয়ার জন্য। আর বিএনপির সাবেক মন্ত্রী বর্তমান ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজের নেতৃত্বে আরেকটি দল হতে যাচ্ছে।

‘আপনি নতুন দল করছেন, নির্বাচনে অংশ নেবেন বলে সরকারের মন্ত্রীরা দাবি করছেন’- এমন প্রশ্নের জবাবে মেজর হাফিজ বলেন, ‘এ বিষয়ে আমি আর কিছু বলতে চাই না। রাজনৈতিক পরিস্থিতি আমি দেখছি। এর বেশি কিছু এখন বলব না।’

আরও পড়ুন: আন্তর্জাতিক মধ্যস্থতায় বিএনপির নির্বাচনে যাওয়ার উচিত: মেজর হাফিজ

ঢাকায় গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সহিংসতার পর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১২ জন জ্যেষ্ঠ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। আট হাজারের বেশি নেতা-কর্মী পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে বলে দাবি করা হয়েছে বিএনপির পক্ষ থেকে।

আজ থেকে আবারও দুই দিনের অবরোধ কর্মসূচি নিয়ে মাঠে নামছে বিএনপি। দলটি তাদের আন্দোলনের এই পর্যায়ে এবং নির্বাচন সামনে রেখে সরকারের বিরুদ্ধে দল ভাঙার অভিযোগ তুলেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭