ইনসাইড বাংলাদেশ

রাষ্ট্রদূত হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন ৪ কর্মকর্তা


প্রকাশ: 08/11/2023


Thumbnail

কয়েকেটি রাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে চারজনকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার (৭ নভেম্বর) সরকারি চাকরি আইন ২০১৮ অনুযায়ী নিয়োগের এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিসিএস ক্যাডারের কর্মকর্তা সুলতানা লায়লা হোসেনকে পোল্যান্ডের বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হিসেবে আগামী ছয় মাসের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। তার নিয়োগ আগামী ২৫ ডিসেম্বর থেকে অথবা যোগদানের পর থেকে কার্যকর হবে।

আরেকটি প্রজ্ঞাপনে মেজর জেনারেল মো. আশিকুজ্জামানকে কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে (ছয় মাসের জন্য) চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। আগামী ১৭ নভেম্বর বা যোগদানের পর থেকে তার নিয়োগ কার্যকর হবে।

অপর প্রজ্ঞাপনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিসিএস ক্যাডার কর্মকর্তা মো. আব্দুল হাইকে থাইল্যান্ডের ব্যাংককের বাংলাদেশে দূতাবাসের রাষ্ট্রদূত হিসেবে (ছয় মাসের জন্য) চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ২৯ ডিসেম্বর থেকে বা যোগদানের পর থেকে তার নিয়োগ কার্যকর হবে।

আরেকটি প্রজ্ঞাপনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিসিএস ক্যাডার কর্মকর্তা মোহাম্মদ সুফিউর রহমানকে জেনেভাস্থ জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে স্থায়ী প্রতিনিধি ও সুইজারল্যান্ডের বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হিসেবে আগামী (ছয় মাসের জন্য) চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

আগামী ১ ডিসেম্বর বা যোগদানের পর থেকে তার নিয়োগ কার্যকর হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭