ইনসাইড পলিটিক্স

নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেয়ার ঘোষণা তৃণমূল বিএনপির


প্রকাশ: 08/11/2023


Thumbnail

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেয়ার ঘোষণা দিয়েছেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী। তবে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করতে এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে নির্বাচন কমিশনকে যে ক্ষমতা দেওয়া হয়েছে নির্বাচন কমিশন সেই ক্ষমতা অক্ষরে অক্ষরে পালন করেন, সেই দাবী জাইয়েছে দলটি।

বুধবার (৮ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাব এক অনুষ্ঠানে এ সব কথা বলেন শমসের মবিন চৌধুরী।

সরকার বিরোধী আন্দোলনের নামে জ্বালাও পোড়াওকে মুক্তিযুদ্ধের সঙ্গে তুলনা করার সমালোচনা করেন দলটির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী। তিনি বলেন, নির্বাচন কমিশনকে লেভেল প্লেইয় ফিল্ড তৈরি করতে হবে। যাতে সবাই নির্বাচনে অংশ নিতে পারে। আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেয়ার কথাও জানান শমসের মবিন চৌধুরী।

অনুষ্ঠানে তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার বলেন, দলকে প্রাইভেট লিমিটেড কোম্পানি নয়, জনগণের দল হিসেবে গড়ে তুলতে চান তারা। দেশ চলছে ইস্ট ইন্ডিয়া কোম্পানির আদলে সেখান থেকে মুক্তি দিতে চান।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ নতুন ধরনের রাজনীতি দেখতে চায়। কেউ বিদেশে ভবন করবে আর মানুষ আলু কিনতে পারবে না সেটা হবে না। এ সময় অগ্নি সন্ত্রাসে যারা জড়িত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের কাছে অনুরোধ করেন তৈমূর আলম খন্দকার। তিনি বলেন, দল করার কারণে ঢালাও মামলা দেয়া ঠিক না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭