ইনসাইড গ্রাউন্ড

জিতলো ইংল্যান্ড, বাঁচলো চ্যাম্পিয়ান্স ট্রফির আশা


প্রকাশ: 08/11/2023


Thumbnail

১৬০ রানের বড় ব্যবধানে ডাচদের হারিয়ে চ্যাম্পিয়ান্স ট্রফির আশা জিইয়ে রাখলো ইংল্যান্ড। ৩৭.২ ওভারে ১৭৯ রানে সবকটি উইকেট হারায় নেদারল্যান্ডস। মঈন আলী ও আদিল রশিদ ইংলিশ শিবির ধ্বসিয়ে দিতে বড় অবদান রাখেন।

টানা পাঁচ ম্যাচ হারের পর অবশেষে জয়ের মুখ দেখলো ইংলিশরা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই বারেসির জীবন ফিরে পান জো রুটের ক্যাচ মিস হওয়ায়। তবে ব্রেকথ্রু পেতে ইংলিশদের বেশি দেরি হয়নি। ইনিংসের ৫ম ওভারে ক্রিস ওকসের ৫ রান করে আউট হন ম্যাক্স ডিঅড। এর ঠিক পরের ওভারেই শূন্য রান করে উইলির বলে আউট হন অ্যাকারম্যান।

 

তৃতীয় উইকেট জুটিতে বারেসি ও এঙ্গেলব্রেখট ৫৪ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। কিন্তু তাদের জুটি ভাঙে মঈন আলির ১৮তম ওভারে। ক্রিস ওকসের দারুণ থ্রোতে মঈন স্ট্যাম্প ভেঙে দিলে রানআউটের শিকার হন বারেসি।

 

এঙ্গেলব্রেখটও বেশিক্ষণ টিকতে পারেননি। ৩৩ রান করে উইলির বলে আউট হন তিনি। ছয়ে নেমে বাস ডি লিড ১০ রান করে আউট হলে ১০০ রানেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা।

ষষ্ঠ উইকেট জুটিতে অধিনায়ক এডওয়ার্ডস ও নিধামানুরু ৫৯ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক পরাজয়ের দিকে নিয়ে যান। এডওয়ার্ডসকে মঈন আলি আউট করলে আর বেশিক্ষণ স্থায়ী হয়নি ডাচদের ইনিংস।

শেষদিকে আদিল রশিদ ও মঈন আলির ঘূর্ণি জাদুতে মাত্র ১৭৯ রানেই অলআউট হয় ডাচরা।

নিদামানুরু সর্বোচ্চ ৪১ রানে অপরাজিত থাকেন। ইংলিশদের হয়ে মঈন আলি ও আদিল রশিদ ৩টি করে উইকেট নেন।

এর আগে, বেন স্টোকস ও ডেভিড মালানের ব্যাটিং ঝড়ে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ৩৩৯ রান। ডাচরা লক্ষ্য পেল ৩৪০ রানের। ডাচ বোলারদের মধ্যে বাজ ডে লিডে সর্বোচ্চ ৩ উইকেট দখল করেন।

প্রথম পাওয়ার প্লেতে ইংলিশরা এক উইকেট হারিয়ে ৭০ রান সংগ্রহ করে। তবে দ্বিতীয় পাওয়ার প্লেতে রান তোলার গড় দ্বিগুণ হয়। এসময় আরও ৫টি উইকেট হারায় তারা। দুটি বড় জুটি গড়ে ইংলিশ ব্যাটাররা। ৪৮ রানে জনি বেয়ারেস্টা আউট হয়ে যাবার পর ডেভিড মালান ও জো রুট ৮৫ রানের দারুণ একজুটি গড়ে তোলে।

এরপর ৩৫.২ ওভারে ১৯২ রানে মঈন আলী আউট হবার পর ক্রিস ওকস ও বেইন স্টোকস ১২৯ রানের জুটি গড়ে তোলেন। স্টোকস ৮৪ বলে ১০৮ রান করে আউট হন।

শেষ পাওয়ার প্লে অর্থাৎ, ৪১ থেকে ৫০ ওভারে ইংলিশ ব্যাটাররা ৩ উইকেট হারিয়ে ১২৪ রান তোলেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭