ইনসাইড পলিটিক্স

নির্বাচন প্রশ্নে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আজ


প্রকাশ: 09/11/2023


Thumbnail

আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারনী ফোরাম কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক বসছে আজ বৃহস্পতিবার। বিকেল সাড়ে ৫টায় গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নির্বাচন পরিচালনা সংক্রান্ত একাধিক উপকমিটি গঠন, সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা পরবর্তী দলীয় কর্মসূচি নির্ধারণ এবং বর্তমান রাজনৈতিক সংকট উত্তরণের পথ নির্ধারণসহ নানা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে এ বৈঠক আহ্বান করেছে আওয়ামী লীগ। দলটির উপদপ্তর সম্পাদক সায়েম খান বৈঠকের তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠেয় এ বৈঠকে নির্বাচন পরিচালনা উপকমিটি গঠনসহ আগামী দিনে দলীয় কর্মসূচির বিষয় এজেন্ডায় আছে। আরও বিভিন্ন বিষয়ে শেখ হাসিনা দিকনির্দেশনা দেবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির একজন শীর্ষ নেতা বলেন, তফসিল ঘোষণার আগে এই বৈঠকের যথেষ্ট গুরুত্ব রয়েছে। কারণ বিএনপিসহ বিরোধী দলগুলোর আন্দোলন চলমান। সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সব মিলিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এবং দিক নির্দেশনা আসবে এই সভা থেকে।  

খোঁজ নিয়ে জানা গেছে, ক্ষমতাসীনদের নির্বাচনী ইশতেহার প্রণয়নের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। দলীয় মনোনয়নপত্রের দাম ঠিক করে ফেলেছে দলটি। এ ছাড়া রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে দেখা করবে নির্বাচন কমিশন (ইসি)। এদিনই তফসিল ঘোষণার দিনক্ষণ ঠিক করা হবে। আর নির্বাচন আগামী বছরের জানুয়ারির প্রথমার্ধে হওয়ার কথা রয়েছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, আজকের বৈঠকে সামনের দিবসগুলোতে কি কি কর্মসূচি পালন হবে, তা নিয়ে আলোচনা হবে। পাশাপাশি নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী মূল কমিটি, উপ-কমিটি ও মিডিয়া সেল গঠন করা হবে। এ ছাড়া সমসাময়িক রাজনীতির ইস্যুটিও রয়েছে। তবে এর মধ্যে বিএনপির বর্তমান সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবিলার বিষয়টিও উঠে আসবে। একই সঙ্গে আওয়ামী লীগের নির্বাচনি কৌশল কী হবে, তা নিয়ে আলোচনা হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭