কালার ইনসাইড

বলিউডের স্পাই ইউনিভার্স


প্রকাশ: 09/11/2023


Thumbnail

আগে থেকে গুঞ্জন থাকলেও জানুয়ারিতে রিলিজ পাওয়া হাজার কোটি ক্লাবের পাঠান দিয়েই রাজ ফিল্মস তাদের স্পাই ইউনিভার্সের অফিশিয়াল ঘোষনা দেয়। পাঠান রূপী শাহরুখ খানের সাথে এই সিনেমায় দেখে মেলে স্পাই ইউনিভার্সের প্রথম হিরো টাইগার রূপী সালমানের খানের। এই সিনেমা দিয়েই মার্ভেল বা ডিসি কমিক্স মতো বলিউডে অফিসিয়াল যাত্রা শুরু করে স্পাই ইউনিভার্স। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্স প্রযোজিত সিনেমাগুলো বক্স অফিসে সব সময় ঝড় তুলেছে। সালমান খান, শাহরুখ খান, হৃতিক রোশন, ক্যাটরিনা কাইফ, দীপিকা পাড়ুকোনকে স্পাই ইউনিভার্সের সিনেমায় দাপট দেখাতে দেখা গেছে।

সিনেমা রিলিজের সময় এই স্পাই ইউনিভার্সের কোনো প্রতিকৃতি না থাকলেও এই ইউনিভার্সের প্রথম সিনেমা ছিলএক থা টাইগার সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১২ সালে। কবির খান পরিচালিত সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেন সালমান খান এবং ক্যাটরিনা কাইফ। সিনেমাটিতে সালমান খানকে ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা গেছে। যা ছিল ভারতের বক্স অফিসের অন্যতম সফল সিনেমা।

বক্স অফিসে ঝড় তোলা পর আসে আলী আব্বাস জাফর পরিচালিত টাইগার এর দ্বিতীয় কিস্তি টাইগার জিন্দা হ্যাঁ এটিও বক্স অফিসে ঝড় তুলে ব্যবসাফল সিনেমার তকমা পায় আর সেই দুটির সফলতার ধারাবাহিকতায় এবার মুক্তি পেতে যাচ্ছে টাইগার এর ৩য় কিস্তিটাইগার সিনেমাটি আগামী ১২ই নভেম্বর দিওয়ালিতে ভারতসহ বিশ্বব্যাপী মুক্তি পাবে এই কিস্তিতেও দেখা যাবে সালমান খান এবং ক্যাটরিনা কাইফকে, সাথে নেগেটিভ রোলে আছেন ইমরান হাশমি। ইতিমধ্যেই সিনেমাটির ট্রেলার দর্শকদের মনে ব্যাপক সাড়া ফেলেছে।

শোনা যাচ্ছেটাইগার-সিনেমায় স্পাই রূপে পাঠান হিসেবে হাজির হবেন বলিউড বাদশা শাহরুখ খান। এমনকি জোর গুঞ্জন যে এই সিনেমায় দেখা মিলতে যাচ্ছে কবীর রূপী হৃতিক রোশানেরও। এমনটা যদি সত্যই হয় তাহলেটাইগার- দেখতে সিনেমা হলকে যে স্টেডিয়ামে পরিনত করতে যাচ্ছে দর্শকরা তা নতুন করে বলার অপেক্ষা রাখেনা।

এছাড়াও ২০১৯ সালে মুক্তি পেয়েছিলো এই স্পাই ইউনিভার্সের আরেক সিনেমা ওয়ার হৃতিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত অ্যাকশন থ্রিলার সিনেমাটিতে হৃতিক রোশনকে ভারতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তা কবির চরিত্রে দেখা গেছে৷ সুপার ডুপার হিট এই সিনেমা পরিচালনা করেছিলেন সিদ্ধার্থ আনন্দ। একই নির্মাতা ২০২৩ সালে বলিউড বাদশাহ শাহরুখ খানের কামব্যাক ফিল্ম পাঠান যা দিয়ে ভেঙ্গেছেন বলিউডের সব রেকর্ড। পরবর্তীতে ‘জওয়ান’ আবার বলিউডের সব রেকর্ড ভেঙ্গে নিজের করে নেয়।

উল্লেখ্য, ‘এক থা টাইগার, ‘টাইগার জিন্দা হ্যায়, ‘ওয়ার, ‘পাঠান, ‘টাইগার থ্রি, ‘ওয়ার টু, আর টাইগার ভার্সেস পাঠান পর্যন্ত স্পাই ইউনিভার্সের ৭টি সিনেমার অফিসিয়াল ঘোষণা হয়েছে। এর মধ্যেটাইগার- মুক্তির অপেক্ষায় রয়েছে।

এদিকে হৃতিক রোশন, জুনিয়র এনটিআর, কিয়ারা আদবানির ওয়ার টু সিনেমা শুটিং এই নভেম্বরে শুরু হবে। টাইগার ভার্সেস পাঠান সিনেমায় সালমান আর শাহরুখ মুখোমুখি হবেন। সিনেমাটি আগামী বছর মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে এছাড়া আগামী দুই বছরের মধ্যে যশ রাজের স্পাই ইউনিভার্সের আরও চারটি সিনেমা মুক্তি কথা রয়েছে যেগুলোর জন্য সিনেমাপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষায় করছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭