ইনসাইড বাংলাদেশ

পটুয়াখালী-১ উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আফজাল


প্রকাশ: 09/11/2023


Thumbnail

পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি) উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আফজাল হোসেন।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. নূর কুতুবুল আলম তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন। আফজাল হোসেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। 

পটুয়াখালী জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহনুর খান সাংবাদিকদের জানান, এই উপনির্বাচনে আর কোনো প্রার্থী না থাকায় আজ মনোনয়ন প্রত্যাহারের সময় শেষে আফজাল হোসেনকে নির্বাচিত ঘোষণা করা হলো।

তফসিল অনুযায়ী, আজ বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং আগামী ২৬ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এই আসনে মোট ভোটার সংখ্যা চার লাখ ৭৩ হাজার ২৫৬ জন।

গত ১ নভেম্বর এই আসনে উপনির্বাচনের জন্য মনোনয়নপত্র গ্রহণ করা হয়। ২ নভেম্বর জেলা প্রশাসকের দরবার হলে মনোনয়ন পত্র যাচাই-বাছাই করা হয়। যাচাই-বাছাইয়ে কোনো ত্রুটি না থাকায় আফজাল হোসেনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, গত ২১ অক্টোবর পটুয়াখালী-১ আসনের তৎকালীন সংসদ সদস্য অ্যাডভোকেট শাহজাহান মিয়ার বার্ধক্যজনিত মৃত্যুতে আসনটি শূন্য হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭