ওয়ার্ল্ড ইনসাইড

ফিলিস্তিনের পক্ষ নিলেন ব্রিটিশ এমপি


প্রকাশ: 09/11/2023


Thumbnail

গাজায় ইসরায়েলের অব্যাহত বোমা হামলায় ফিলিস্তিনের পক্ষ নিয়েছেন এক ব্রিটিশ এমপি। যুদ্ধবিরতির দাবিতে পার্লামেন্ট থেকে পদত্যাগ করেছেন লেবার দলের এমপি ইমরান হোসেন। দেশটিতে দ্রুত মানবিক যুদ্ধবিরতির দাবিতে তিনি দল থেকে পদত্যাগ করেছেন। বুধবার (৮ নভেম্বর) দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যমগুলো বুধবার জানিয়েছে, ‘পদত্যাগ করা এমপি ইমরান হোসেন ব্রিটেনের ছায়া মন্ত্রিসভার নিউ ডিল ফর ওয়ার্কিং পিপল বিষয়ক মন্ত্রী। লেবার দলীয় প্রধান স্টারমার অবরুদ্ধ গাজা উপত্যকার অসহায় মানুষের ওপর ইসরায়েলের বর্বর আগ্রাসন অব্যাহত রাখার আহ্বান জানানোর পর চরমভাবে বিব্রত হয়ে তিনি পদত্যাগ করেন।’

 ধারণা করা হচ্ছে, এভাবে পদত্যাগের মাধ্যমে তিনি গাজায় যুদ্ধবিরতির জন্য দলে ওপর চাপ সৃষ্টি করতে চাচ্ছেন।

লেবার দলের প্রধানকে লেখা চিঠিতে ইমরান বলেছেন, ফিলিস্তিনের গাজা উপত্যকায় লোকজনকে অবরুদ্ধ করে তাদের খাদ্য, পানি, বিদ্যুৎ,  ওষুধ ও চিকিৎসা সুবিধা থেকে বিচ্ছিন্ন করা আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। এ অবস্থায় আপনি গাজায় ইসরাইলি হামলা অব্যাহত রাখার বিষয়ে যে মন্তব্য করেছেন তাতে অনেকের মতো আমিও বিব্রত। ইসরাইলি সেনারা গাজায় যে অপরাধযজ্ঞ চালাচ্ছে তার প্রতি আপনি সমর্থন দিয়েছেন।

সংবাদামাধ্যম জানিয়েছে, ব্রিটিশ লেবার দলের প্রধার স্টারমার গাজায় ইসরায়েলের হামলার সমর্থন করেছেন। তিনি সেখানে আগ্রাসন চালিয়ে যাওয়ার পক্ষে মত দিয়েছেন। দলীয় প্রধানের এমন ভূমিকার সামলোচনা করেছেন এ ব্রিটিশ এমপি। তিনি গাজা উপত্যকায় যুদ্ধবিরতির পক্ষে সমর্থন দিয়ে যাবেন বলেও ঘোষণা দিয়েছেন।

স্টারমারের এই ভূমিকার সমালোচনা করে ইমরান হোসেন বলেন, তিনি গাজা উপত্যকায় যুদ্ধবিরতির পক্ষে সমর্থন দিয়ে যাবেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭