ইনসাইড বাংলাদেশ

কোন রাষ্ট্রদূতের বিরুদ্ধে কথা বলা যাবে না


প্রকাশ: 09/11/2023


Thumbnail

আজ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের কৌশল, সার্বিক পরিস্থিতি ইত্যাদি নিয়ে বিভিন্ন রকম আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বৈঠকে সভাপতিত্ব করেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্যরা বৈঠকে উপস্থিত ছিলেন।

এই বৈঠকে আগামী নির্বাচন নিয়ে বিভিন্নমুখী ষড়যন্ত্র চলছে বলে উল্লেখ করা হয় এবং এই ষড়যন্ত্র মোকাবিলার জন্য সকলকে সজাগ এবং সচেতনভাবে দায়িত্ব পালনের নির্দেশনা দেন আওয়ামী লীগ সভাপতি।

তিনি বলেন, কোন রাষ্ট্রদূতের বিরুদ্ধে কোনরকম আক্রমণাত্মক বা নেতিবাচক বক্তব্য রাখা যাবে না। এই ধরনের বক্তব্য রাখা থেকে বিরত থাকতে হবে। যা বলার আমি বলব।

গত কিছুদিন ধরেই মার্কিন রাষ্ট্রদূতের বিরুদ্ধে বিভিন্ন নেতিবাচক বক্তব্য রাখছিলেন আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দ। বিশেষ করে একজন স্থানীয় পর্যায়ের আওয়ামী লীগের কর্মী পিটার হাসকে পেটানোর হুমকি দিয়েছিলেন। যা আন্তর্জাতিক মহলে চাঞ্চল্য সৃষ্টি করেছে।

এই সমস্ত ঘটনার প্রেক্ষিতে আওয়ামী লীগ সভাপতি এই মন্তব্য করেছেন। তিনি বলেছেন, যে নির্বাচন নিয়ে নানা রকম ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রের কোনও ভাবেই পা দেয়া যাবে না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭