ইনসাইড পলিটিক্স

বিএনপির নেতা–কর্মীদের রিমান্ডে নিয়ে অবর্ণনীয় নির্যাতন করছে: রিজভী


প্রকাশ: 10/11/2023


Thumbnail


বিএনপির নেতা–কর্মীদের গ্রেপ্তার, রিমান্ডে নিয়ে অবর্ণনীয় নির্যাতন, অপহরণ ও গুম করে দেশে ভীতিকর অবস্থার সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, এসবের মাধ্যমে দ্বাদশ সংসদ নির্বাচন একতরফাভাবে করতে সর্বশক্তি নিয়োগ করেছে কর্তৃত্ববাদী সরকার। কিন্তু এটি এবার সম্ভব নয়।

আজ শুক্রবার এক বিবৃতিতে এসব কথা বলেন রিজভী। তিনি বলেন, চলমান গণ-আন্দোলনে অবৈধ শাসকগোষ্ঠী তাদের পতনের আশঙ্কায় ভীত হয়ে পড়েছে। তারা নিরীহ মানুষসহ বিরোধী দলের নেতা–কর্মীদের ওপর জুলুম–নির্যাতন ও গ্রেপ্তারের পাশাপাশি গুমের মতো চরম মানবতাবিরোধী কর্মকাণ্ড সংঘটিত করে যাচ্ছে।

রিজভী অভিযোগ করে বলেন, গতকাল বৃহস্পতিবার রাতে বিএনপির ঢাকা জেলার সাবেক সাংগঠনিক সম্পাদক রেজাউল কবিরকে তাঁর ধানমন্ডির বাসা থেকে সাদাপোশাকের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তুলে নিয়ে গেছে। রিজভী এ ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানান।

রিজভী বিবৃতিতে বলেন, অবৈধ শাসকগোষ্ঠীর ভয়াবহ দুঃশাসনে ক্ষিপ্ত জনগণ এখন জীবন–মরণ প্রতিজ্ঞা নিয়ে রাস্তায় নেমে এসেছেন। নির্বাচনকালীন নির্দলীয়, নিরপেক্ষ সরকারব্যবস্থা প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত জনগণ ঘরে না ফিরতে প্রতিজ্ঞাবদ্ধ।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭