ওয়ার্ল্ড ইনসাইড

ইসরায়েলের প্রতি পক্ষপাত, নিউইয়র্ক টাইমসের কার্যালয় ঘেরাও


প্রকাশ: 10/11/2023


Thumbnail

ইসরায়েল-ফিলিস্তিন ইস্যুতে পক্ষপাতের অভিযোগে নিউইয়র্ক টাইমসের কার্যালয় ঘেরাও করেছে একদল বিক্ষোভকারীরা। গাজায় চলমান সংঘাত নিয়ে একপেশে সংবাদ পরিবেশনের অভিযোগে সংবাদমাধ্যমটির কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে তারা। বিক্ষোভকারীরা  নিউইয়র্ক টাইমসকে ‘গণহত্যায়’ সঙ্গে জড়িত বলে অভিযুক্ত করে।  এ সময় নিউইয়র্ক টাইমসকে উপহাস করে ব্যঙ্গাত্মক পত্রিকা ‘দ্য নিউইয়র্ক ওয়ার ক্রাইমস’ বিতরণ করেছে তারা ।  

কার্যালয় ঘেরাওকারীদের নেতৃত্বে ছিলেন কয়েকজন গণমাধ্যমকর্মী। ‘রাইটার্স ব্লক’ নামের এই গণমাধ্যমকর্মীদের দল সেখানে গাজায় নিহত হাজার হাজার ফিলিস্তিনির নাম পড়ে শোনান। এই নামের তালিকায় ছিলেন অন্তত ৩৬ সাংবাদিক, যারা গাজায় ইসরায়েলি হামলা শুরুর পর নিহত হয়েছেন। 

গাজায় ইসরায়েলের নারকীয় হামলায় মৃতের সংখ্যার দিকে দৃষ্টি আকর্ষণের জন্য বেশ কয়েকটি জায়গায় অবস্থান কর্মসূচি করে আসছেন বিক্ষোভকারীরা। তারই ধারাবাহিকতায় নিউইয়র্ক টাইমসের সামনে অবস্থান নেন তারা।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, বৃহস্পতিবার ম্যানহাটনে সংবাদমাধ্যমটির সদর দপ্তরের সামনে জড়ো হন কয়েকশ বিক্ষোভকারী। তাদের মধ্যে অনেকেই নিউইয়র্ক টাইমসের কার্যালয়ের ভেতর ঢুকে পড়েন। ঘণ্টাখানেকেরও বেশি সময় ধরে অবস্থান করেন তারা।

বৃহস্পতিবার আন্দোলনকারীদের অবস্থান কর্মসূচিতে কাউকে গ্রেফতার করা হয়েছে কিনা, তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭