ইনসাইড গ্রাউন্ড

বিপদ কাটিয়ে আফগানদের সংগ্রহ ২৪৪ রান


প্রকাশ: 10/11/2023


Thumbnail

এই ম্যাচে ৪৩৮ রানের ব্যবধানে দক্ষিণ আফ্রিকার সঙ্গে জিততে পারলে তবেই সেমিতে যাওয়ার সুযোগ থাকতো আফগানদের। তবে তা আর সম্ভব হলো না। ২৪৪ রানে তোলা সম্ভব হলো তাদের পক্ষে। ভালো শুরু করেও মাঝে পটাপট ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে আফগানিস্তান।

 

আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন আজমতউল্লাহ ওমরজাই। তিনি ১০৬ বলে ৯৭ রানে অপরাজিত থাকেন।

 

৪১ রানে প্রথম উইকেটের পতন হয়। আউট হন রহমানউল্লাহ গুরবাজ। তিনি ২২ বলে ২৫ রান করে আউট হন। এরপরই দলীয় ৪১ রানেই আউট হয়ে যান ইব্রাহিম জাদরান (৩০ বলে ১৫)। দলীয় ৪৫ রানে মহারাজের শিকার হয়ে ফেরেন অধিনায়ক হাসমতউল্লাহ শহীদি (৭ বলে ২ রান )। আজমতউল্লাহ ওমজাইয়ের সঙ্গে ৪৯ রানের জুটি গড়ে এনগিডির শিকার হয়ে ফিরে যান রহমত শাহ (৪৬ বলে ২৬ রান)।

দলীয় ১১২ রানে ইকরাম আলী খিল আউট হলে আফগানরা ৫ উইকেট হারিয়ে দারুণ চাপে পড়ে যায়। এরপর রশিদ খান, মোহাম্মদ নবীরা ওমরজাইকে ভালো সঙ্গ দিতে না পারলেও নূর আহাম্মদ ও মুজিব-উর রহমান দুজনই ছোট ছোট পার্টনারশিপ গড়ে তোলেন ওমরজাইয়ের সঙ্গে।

শেষ পর্যন্ত আজমতউল্লাহ ওমরজাই তার সেঞ্চুরিটা করতে পারেননি। ৯৭ রানেই অপরাজিত থাকতে হয়েছে তাকে।

 

প্রোটিয়া বোলারদের পক্ষে গ্যারেল্ড কোটেজ সর্বোচ্চ ৪ উইকেট দখল করেন। এছাড়া কেশব মহারাজ ও লুঙ্গি এনগিড ২টি করে উইকেট লাভ করেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭