ইনসাইড গ্রাউন্ড

অবশেষে আইসিসি স্থগিত করলো শ্রীলঙ্কার সদস্যপদ


প্রকাশ: 10/11/2023


Thumbnail

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড প্রশাসনে ব্যাপক সরকারি হস্তক্ষেপের কারণে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) আইসিসি বোর্ড কর্তৃক স্থগিত করা হয়েছে। আইসিসির বোর্ড এ বিষয়ে জরুরি সভায় বসে এবং এই সিদ্ধান্ত নেয় বলে এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, শ্রীলঙ্কা ক্রিকেট আইসিসির পূর্ণাঙ্গ সদস্য হিসেবে তার বাধ্যবাধকতাগুলি গুরুতরভাবে লঙ্ঘন করছে। বিশেষ করে, স্বায়ত্তশাসিত বোর্ড হিসেবে পরিচালনায় ব্যর্থ হয়েছে। কারণ, আইসিসির নিয়ম অনুযায়ী প্রশাসনে কোনও সরকারী হস্তক্ষেপ নেই বা করা যাবে না তা নিশ্চিত করা।

 

ফলে সাসপেনশান না উঠলে আইসিসি-র আর কোনও প্রতিযোগিতায় দেখা যাবে না শ্রীলঙ্কাকে। প্রসঙ্গত, পরের বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হওয়ার কথা রয়েছে শ্রীলঙ্কায়। এই পরিস্থিতিতে সেই প্রতিযোগিতার ভাগ্য ঝুলে যাবে। আগামী ২১ নভেম্বর আবার আইসিসি-র বৈঠক রয়েছে। সে দিন বিষয়টি আবারও খতিয়ে দেখা হবে।

 

বিশ্বকাপে ভারতের কাছে ৩০২ রানে হারের ধাক্কার পরে শ্রীলঙ্কার গোটা ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করে দিয়েছিল সে দেশের সরকার। অন্তর্বর্তী বোর্ডের সদস্যদের নামও ঘোষণা করা হয়ে গিয়েছিল। কিন্তু সেই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে পুরনো বোর্ডকে দায়িত্বে ফিরিয়ে আনে শ্রীলঙ্কার আদালত।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭