ইনসাইড গ্রাউন্ড

ধারাভাষ্যে যাচ্ছেন তামিম ইকবাল


প্রকাশ: 11/11/2023


Thumbnail

তামিম ভক্তরা ভালো করেই জানেন তামিমের ধারাভাষ্য দেবার প্রতি যথেষ্ট দূর্বলতা আছে। তিনি এ বিষয়ে আগ্রহী। ক্রিকেট ছাড়ার পর অনেক ক্রিকেটার কোচিং পেশার সঙ্গে যুক্ত হন। অনেকেই বোর্ড ম্যানেজমেন্টে কাজ করেন। কেউবা নির্বাচক হন।  

ধারাভাষ্যের প্রতি যে তার ভালোলাগা তা তিনি আগেই জানিয়েছিলেন। এবার জানালেন, ধারাভাষ্য শুরুর সময়টি।

গত বিপিএলে চট্টগ্রাম-খুলনা ম্যাচে হঠাৎ ধারাভাষ্য কক্ষে তামিমকে দেখা যায়। সেই ম্যাচে কিছুক্ষণ তিনি ধারাভাষ্য করে চলে যান পাশের প্রেস বক্সে। তখনই গল্পের ছলে বলেছিলেন ভবিষ্যতে ধারাভাষ্যকার হতেও পারেন। কারণ, অল্পক্ষণ ধারাভাষ্য করে মজা পেয়েছিলেন। ভবিষ্যতে এ কাজটিকে পেশা হিসেবেও নিতে পারেন, কিন্তু এখন এসব নিয়ে ভাবছেন না তিনি।

তখন তামিম জানিয়েছিলেন, শেষ পাকিস্তান সিরিজেও ধারাভাষ্য দিতে বলা হয়েছিল, তবে করা হয়নি। এবার একটু চেষ্টা করে দেখলাম, কেমন লাগে। দারুণ! আমি তো ধারাভাষ্য দেইনি কখনো, নিজেকে নিয়েই কথা বলছিলাম, খেলা নিয়ে টুকটাক বলেছি। দারুণ ব্যাপার। হয়তো ভবিষ্যতের জন্য এই কাজটা ভাবা যেতে পারে। এ মুহর্তে চিন্তা-ভাবনা নেই।

তামিমের কাছে ২০২৩ বিশ্বকাপেও ধারাভাষ্য দেওয়ার প্রস্তাব এসেছিল। কিন্তু, এবার তিনি অংশ নেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছিলেন।

 

মূল কারণ তারতো বাংলাদেশের হয়ে বিশ্বকাপে খেলার কথাই ছিল। তার উপর ইনজুরি সমস্যা। তিনি পুনর্বাসনে ছিলেন। সব মিলিয়েই চলতি বিশ্বকাপে ধারাভাষ্যে যাননি।  

তামিম কবে নাগাদ লাল-সবুজের জার্সিতে নামছেন তা কারও কাছেই পরিস্কার নয়। এ ব্যাপারে তামিম কখনোই কারও কাছে কিছু পরিস্কার করেননি। গতকাল দারাজের এলিভেন/এলিভেন লাইভে নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তামিম বলেছেন, 'আমার মনে হয় না, আমি কোচিং পেশায় আসবো।

 

তবে কমেন্ট্রি আমাকে একটু টানে। আসলে এই বিশ্বকাপে প্রস্তাব এসেছিল আমার কাছে। দুর্ভাগ্যবশত করা হয়নি। খুব সম্ভবত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে করবো।

 

টি-টোয়েন্টি থেকে ২০২১ সংযুক্ত আরব আমিরাত বিশ্বকাপের আগে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭